• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের সময়সূচি কখন?

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ জুলাই ঢাকা পৌঁছাবে অজিরা। তিনদিনের কোয়ারেন্টাইনের পর শুরু হবে মাঠের লড়াই। এ সিরিজের সূচি আগেই ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সংক্ষিপ্ত ফরমেটের ম্যাচগুলো কখন মাঠে গড়াবে সেটি নিশ্চিত ছিল না। সোমবার (২৬ জুলাই) বিসিবি'র ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

আগামী ৩ আগস্ট পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। পরের দিন দ্বিতীয় ম্যাচ খেলবে দু’দল। ৫ আগস্ট বিশ্রাম। ৬ ও ৭ আগস্ট তৃতীয় এবং চতুর্থ টি-টোয়েন্টি। আবারও একদিনের বিরতির পর ৯ আগস্ট সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দিবা-রাত্রির প্রতিটি ম্যাচ হবে ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

অস্ট্রেলিয়া দল এখন আছে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলে রওয়ানা হবে বাংলাদেশের উদ্দেশে। চার্টার্ড বিমানে ঢাকায় আসবে তারা। এছাড়া জিম্বাবুয়ে সফর শেষ করে একই দিন ঢাকায় আসবে বাংলাদেশ ক্রিকেট দলও। ১ আগস্ট মিরপুরে অনুশীলন করবে তারা।

এর আগে উইন্ডিজ দলের এক সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় বাংলাদেশের বিপক্ষে অজিদের সিরিজ নিয়ে শঙ্কা তৈরি হয়। সিরিজ সংশ্লিষ্ট ১৫২ জনের করোনা টেস্ট করা হয়েছে। সেই টেস্টে সবাই নেগেটিভ হওয়ায় স্বস্তি ফিরে আসে। 

এদিকে ইনজুরি ও ব্যক্তিগত কারণে এই সিরিজে থাকছেন না স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো অজি তারকারা। অধিনায়ক অ্যারন ফিঞ্চও আসছেন না বাংলাদেশে। ইনজুরির কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন তিনি। ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হাঁটুর ইনজুরিতে পড়েন ফিঞ্চ। তবে তার অবর্তমানে বাংলাদেশ সফরে কে দলকে নেতৃত্ব দেবেন, তা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল:

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও ম্যাথু ওয়েড।

সিলেট সমাচার
সিলেট সমাচার