• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

পুলে ড্রেসেলের প্রথম স্বর্ণ জয়

সিলেট সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

টোকিও অলিম্পিকে ৭টি স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়ে এসেছেন যুক্তরাষ্ট্রের সাঁতারু কেলিব ড্রেসেল। আমেরিকান মিডিয়া এরই মধ্যে তাকে পরবর্তী মাইকেল ফেলপস তকমা দিয়ে দিয়েছে। এমন প্রত্যাশার চাপ নিয়ে পুলে নেমে ঝড় তুলেছেন ২৪ বছরের এই সাঁতারু।

নিজের প্রথম ইভেন্ট ৪X১০০ মিটারে স্বর্ণ জিতে নিয়েছেন তিনি। রিলে ইভেন্টে যুক্তরাষ্ট্র স্বর্ণ জেতায় নিজের লক্ষ্যে থাকা ৭ স্বর্ণের প্রথমটি জেতেন ড্রেসেল। ৩ মিনিট ০৮.৯৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হয় যুক্তরাষ্ট্র। রৌপ্য পদক জেতে ইতালি। তাদের টাইমিং ছিল ৩ মিনিট ১০.১১ সেকেন্ড। আর ব্রোঞ্জ গেছে ক্যানাডার ঘরে। তারা সময় নেন ৩ মিনিট ১০.৮২ সেকেন্ড।

ড্রেসেলের প্রথম স্বর্ণের দিন হেরে গেছেন অলিম্পিক গ্রেট কেইটি লেডেকি। রিও অলিম্পিকে ৪টি স্বর্ণ ও এক রৌপ্য পদক জেতা লেডেকি নিজের প্রথম ইভেন্ট নারীদের ৪০০ মিটার ফ্রি-স্টাইলে হেরে যান অস্ট্রেলিয়ার আরিয়ার্ন টিটমুসের কাছে। টিটমুস ৩ মিনিট ৫৬.৬৯ সেকেন্ড সময় নিয়ে রেস জিতে নেন। যুক্তরাষ্ট্রের লেডেকি দ্বিতীয় হন ৩ মিনিট ৫৭.৩৬ সেকেন্ড টাইমিং করে। ব্রোঞ্জ জিতেছেন চীনের লি বিংকশিয়ে।

২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপেও লেডেকিকে হারিয়েছিলেন টিটমুস। লেডেকির মতো অলিম্পিক গ্রেটকে হারিয়ে উচ্ছ্বসিত এই অস্ট্রেলিয়ান সাঁতারু বলেন, ‘আমি যতটা সম্ভব মনোযোগ ধরে রাখার চেষ্টা করেছি। রেসের শেষ ভাগে এসে জেতাটা, তা-ও আবার এমন একজনের বিপক্ষে যিনি দ্বিতীয়ার্ধে সাঁতরিয়েছেন দারুণ, আসলেই গর্ব করার মতো।’

পুরুষদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ছিল না কোনো চমক। বিশ্বরেকর্ডধারী অ্যাডাম পিটি জিতে নিয়েছেন নিজের ইভেন্ট। ৫৭.৩৭ সেকেন্ড সময় নিয়ে নিজের ও ব্রিটেনের প্রথম স্বর্ণ নিশ্চিত করেন পিটি। দ্বিতীয় হয়েছেন নেদারল্যান্ডসের আর্নো কামিঙ্গা। তার টাইমিং ৫৮ সেকেন্ড। ব্রোঞ্জ জিতেছেন ইতালির নিকোলো মার্তিনেঞ্জি। তিনি সময় নিয়েছেন ৫৮.৩৩ সেকেন্ড।

সিলেট সমাচার
সিলেট সমাচার