• রোববার   ০২ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
৭২

জাতীয় শোক দিবসে তামিম-সাকিব-মুশফিকদের পোস্ট

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

আজ বেদনাবিধুর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী। 


ধন্য পুরুষ স্বাধীন বাংলার স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ এ বাঙালি ১৯৭৫ সালের এই দিনে ধানমন্ডি-৩২ নম্বরের বাড়িতে, বাঙালির ইতিহাস তীর্থে নির্মমভাবে শহিদ হন। 
পুরো দেশ ও জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য শহিদ সদস্যদের গভীর শ্রদ্ধায় স্মরণ করছে। 

গোটা দেশবাসীর মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে শুরু করে জাতীয় ক্রিকেটাররাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে। 
সামাজিক যোগাযোগমাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজসহ অনেক তারকা ক্রিকেটাররা।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিম লিখেছেন, ‘আমাদের দেশের জন্য জাতির পিতার আত্মত্যাগ ও অবদানের কথা আমরা কোনো দিনও ভুলব না। আমরা শোকাহত।’

বঙ্গবন্ধুর ছবি পোস্ট করে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল লিখেছেন, ‘বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের অন্য শহিদদের।’ 

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান লিখেছেন, এই দিনে পৃথিবী হারিয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের জন্য নিজের জীবন বিসর্জন দিয়েছিলেন এবং নিশ্চিত করেছিলেন যেন আমরা সবাই সগর্বে বলতে পারি যে এই দেশটি আমার। জাতীয় শোক দিবসে সমগ্র জাতির সঙ্গে আমরাও সমবেদনা প্রকাশ করছি।

জাতীয় দলের স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লিখেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। জাতীয় শোক দিবসে এ মহান নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা। বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনায় বেঁচে আছেন তিনি এবং বেঁচে রবেন।’

আজ জাতীয় শোক দিবসে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পবিত্র কুরআন পাঠের পর বিশেষ মোনাজাত ও খাবার বিতরণের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৪ হাজার মানুষের এক বিশাল সমাগমের আয়োজনের উদ্যোগ নিয়েছে বিসিবি।

সিলেট সমাচার
সিলেট সমাচার