• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
২১

ঢাকায় টাইগারদের হারে সিরিজ জিতল লংকানরা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

চট্টগ্রামের সিরিজের প্রথম টেস্ট ড্র হয়। এতেই ঢাকা টেস্টটি ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ। কিন্তু সিরিজ হার এড়াতে পারেনি স্বাগতিক বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। আর তাতে ১-০ ব্যবধানে জিতে সিরিজ জিতে নিল সফরকারী শ্রীলংকা।

শুক্রবার মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শেষ দিনে মাত্র ২৯ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে জয়ের জন্য যেন তাড়াহুড়োই করছিল শ্রীলংকার দুই ওপেনিং ব্যাটার। তাইজুল ইসলামের করা প্রথম ওভারেই ১৬ রান তুলে নেন ওশাদা ফার্নান্দো। পরের ওভারের আসে ৭ রান। আর ইনিংসের তৃতীয় ওভারে ৬ রান তোলার মাধ্যমে জয় নিশ্চিত করেন দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। মাত্র ৯ বলে ২১ রানে ওশাদা ও ৯ বলে ৭ রানে দিমুথ অপরাজিত থাকেন।

এর আগে ৪ উইকেটে ৩৪ রান নিয়ে পঞ্চম দিনের খেলায় শুরু করার বাংলাদেশ দল শুরুতেই মুশফিকের উইকেট হারায়। দলীয় ৫৩ রানে কাসুন রাজিথার করা বলে বোল্ড হন তিনি। আউট হওয়ার আগে ২৩ রান করতে পেরেছিলেন মুশফিক।

এ সময় মনে হচ্ছিলো ইনিংস ব্যবধানেই হারবে টাইগাররা। কিন্তু লিটন দাসের সঙ্গে ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ষষ্ঠ উইকেট জুটিতে লিটনের সঙ্গে ১০৩ রানের জুটি গড়েন সাকিব। আর এই দুই ব্যাটারই অর্ধশতকের দেখা পেয়েছেন। কিন্তু দুজনের কেউই ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি।

লিটনের কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নের পথ ধরেন আরেক হাফ-সেঞ্চুরিয়ান সাকিব। আশিথা ফার্নান্দোর করা বলে নিরোশান দিকভেলার হাতে ক্যাচ তুলে দেন তিনি। আর আউট হওয়ার আগে করেন ৫৮ রান। ৭২ বলে খেলা তার এই ইনিংসটি সাতটি চারে সাজানো।

এরপর আর কেউই ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ২২ বল খেলে একটি চারের মারে মাত্র ৯ রান তুলে আউট হন মোসাদ্দেক হোসেন সৈকত। তাইজুল ইসলাম এলবিডব্লিউর ফাঁদে পরেন ১ রানে। আর আউট হওয়ার পূর্বে কোনো রানই তুলতে পারেননি ইবাদত হোসেন। এদিকে শূন্যরানে অপরাজিত থাকেন খালেদ হোসেন।

শ্রীলংকার পক্ষে সর্বোচ্চ ছয়টি উইকেট নেন পেসার আশিথা ফার্নান্দো। এছাড়া কাসুন রাজিথা দুটি এবং রমেশ মেন্ডিস একটি করে উইকেট নিয়েছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার