• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
১৯

হতাশার মৌসুমেও আয় বৃদ্ধি ম্যানচেস্টার ইউনাইটেডের

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

আর্থিক হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের ব্যাংক হিসেব সমৃদ্ধ হয়েছে। প্রিমিয়ার লিগে সবচেয়ে খারাপ পারফর্মেন্স সত্বেও ৩১ মার্চ পর্যন্ত পাওয়া আর্থিক হিসেবে তাদের রাজস্ব আয় প্রায় ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

২০২২ সালের প্রথম তিন মাসে ইউনাইটেডের আয় হয়েছে ১৪২.৮ মিলিয়ন পাউন্ড। যেটি গত বছর একই সময়ের তুলনায় ২৯.২ শতাংশ বেশি। এই সময় ম্যাচ থেকে তারা আয় কারেছে অতিরিক্ত ৩৪.১ মিলিয়ন পাউন্ড। করোনা ভাইরাাসের সময় ম্যাচ নিয়ন্ত্রনের কারণে ২০২১ সালের তৃতীয় কোয়ার্টারে এটি ছিল মাত্র ১.৬ মিলিয়ন পাউন্ড।   

যদিও তৃতীয় কোয়ার্টারে ম্যাচ পরিচালনাা বাবদ ক্ষতি গুনতে  হয়েছে ২১.৮ মিলিয়ন পাউন্ড। আগের ১২ মাসের এটি ছিল ২১.৬ মিলিয়ন পাউন্ড। আর সম্প্রচার বাবদ রাজস্ব ১২ শতাংশ কমে হয়েছে ৫১.৫ মিলিয়ন পাউন্ড।

ক্লাবের ইতিহাসে ৬ষ্ঠ স্থান নিয়ে প্রিমিয়ার লিগ শেষ করার এক দিন পর প্রকাশিত হল ম্যানচেস্টার ইউনাইটেডের এই আর্থিক খতিয়ান। ১৯৯২ সালে প্রিমিয়ার লিগ শুরুর পর এটি ক্লাবটির সবচেয়ে নীচের অবস্থান। যে অবস্থানের কারণে আগামী মৌসুমের ইউরো চ্যাম্পিয়ন্সলিগে জায়গা পেতে ব্যর্থ হয়েছে রেড ডেভিলসরা। এটি তাদের আর্থিক অগ্রগতিকে বাঁধাগ্রস্ত করতে পারে। এখন নবনিযুক্ত কোচ এরিক টেন হাগের প্রথম মৌসুমে দ্বিতীয় মানের টুর্নামেন্ট ইউরোপা লিগে খেলতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

মৌসুম শেষে ইউনাইটেড লিগের চতুর্থস্থান থেকে ১৩ পয়েন্টে পিছিয়ে রয়েছে। আর লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান ৩৫ পয়েন্টের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনাইটেডের প্রধান নির্বাাহী রিচার্ড আর্নল্ড বলেছেন, এটি ছিল ক্লাবের সবচেয়ে দুর্বল পারফর্মেন্স। আয়াক্সের সাবেক কোচ টেন হাগের অধীনে ক্লাবটি উন্নতি করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার