• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
১৬

অস্ট্রেলিয়ান ক্রিকেটের ‘নোংরা রাজনীতি’র বলি ল্যাঙ্গার

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

প্রায় তিন মাস আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচের পদ ছেড়েছেন জাস্টিন ল্যাঙ্গার। সাবেক অজি কোচের দাবি, তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার নোংরা রাজনীতির শিকার। অজি দলের কোচ থাকাকালীন তাকে একাধিকবার অপমানিত হতে হয়েছিল। সহ্য করতে হয়েছে চরম অপমান। 

এবার তিনি জানালেন, টি-২০ বিশ্বকাপ জয়, অ্যাশেজ সিরিজে ইংল্যান্ড দলকে চূর্ণ করার পরও কেন তাকে জাতীয় দলের কোচের দায়িত্ব ছাড়তে হলো।

ল্যাঙ্গারের সঙ্গে অপমানজনক আচরণের বিরোধিতা করে মুখ খুলেছিলেন মার্ক ওয়াহ, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, স্টিভ ওয়াহ, ম্যাথু হেইডেন, এমনকি প্রয়াত শেন ওয়ার্নও।

জাস্টিন ল্যাঙ্গারের প্রবল ক্ষোভ আছে সিএ চেয়ারম্যান রিচার্ড ফ্রিউডেনস্টাইনের প্রতি। তিনি বলেন, প্রথমবার দেখা হওয়ার পর সে (রিচার্ড) আমাকে বলেছিল, ‘বন্ধু এবং সংবাদমাধ্যম তোমার পাশে দাঁড়িয়েছে বলে নিশ্চয়ই তুমি খুশি’।  উত্তরে বলেছিলাম, ‘অবশ্যই’।  তারা শুধু আমার বন্ধু নয়, অস্ট্রেলিয়া ক্রিকেটের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম। অস্ট্রেলিয়ার ক্রিকেটকে বিশ্বে পরিচিতি দিয়েছে এই ক্রিকেটাররাই। আমি অত্যন্ত খুশি যে তারা আমার পাশে দাঁড়িয়েছে। 

জাস্টিন ল্যাঙ্গার আরো যোগ করে বলেন, আমরা শুধু সব ম্যাচে জিতিনি, ভেতরের সেই শক্তি এবং মনঃসংযোগ দিয়ে জিতেছি। আমি খুশি সেই কারণে। শেষ তিন-চার বছর ধরে রাজনীতি আমাকে অনেক ভাবিয়েছে। সবাইকে সন্তুষ্ট রাখার চেষ্টা করেছি। শারীরিক এবং মানসিকভাবে যার প্রভাব আমার ওপর পড়েছিল। সবাইকে সন্তুষ্ট রাখতে গিয়ে যে শিক্ষাটা আমি জীবনে পেয়েছি তা নিঃসন্দেহে বড়।  মজার ব্যাপার হলো, ১২ বছরের কোচিং ক্যারিয়ারে শেষ ছয় মাস সবচেয়ে উপভোগ করেছি আমি। অবশ্যই নোংরা রাজনীতি বাদ দিয়ে।

সিলেট সমাচার
সিলেট সমাচার