• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
২৩

কাউন্টিতে রেকর্ড গড়ে ইতিহাসে পাকিস্তানের শান মাসুদ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

আইপিএলের পাশাপাশি চলছে কাউন্টি ক্রিকেটের মৌসুম। সেখানেই দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানি ব্যাটার শান মাসুদ। নাম লেখালেন ইতিহাসে।

গত ম্যাচে সাসেক্সের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করার পর, লিচেস্টারশায়ারের বিরুদ্ধে আবারও ডাবল সেঞ্চুরি হাঁকালেন পাকিস্তানের এই তারকা। 

কাউন্টিতে নিজের প্রথম ম্যাচে ডার্বিশায়ারের হয়ে সাসেক্সের বিপক্ষে ২৩৯ রানের ইনিংস খেলেন। এরপর শুক্রবার লিচেস্টারশায়ারের বিপক্ষে খেলেন ২৬৮ বলে ২৪টি চার ও ১ ছক্কায় ২১৯ রানের ইনিংস। এর আগে পাকিস্তানের কোনো ব্যাটার কাউন্টিতে এমন কীর্তি গড়তে পারেননি।
ডার্বিশায়ারের ইতিহাসে এর আগে কোনো ব্যাটার পরপর দুই ইনিংসে ডাবল সেঞ্চুরি করতে পারেননি। শানই প্রথম এই রেকর্ড গড়লেন। 

তবে প্রথম পাকিস্তানি হিসেবে ইতিহাস গড়লেও এশিয়ার ক্রিকেটারদের মধ্যে শান মাসুদ দ্বিতীয়। এর আগে ১৯৩৩ সালে ভারতের নবাব ইফতিখারউদ্দিন কাউন্টি ক্রিকেটে একই কীর্তি গড়েছিলেন। ওরচেস্টারশায়ারের হয়ে তিনি এক ম্যাচে ২৩১ ও পরের ম্যাচে ২২৪ রান করেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন শান মাসুদ। এর আগে ১৯৭৮ সালে পাকিস্তানের ঘরোয়া আসর বিসিসিপি ট্রফিতে ডাবলের ডাবল হাঁকিয়েছিলেন সাবেক ব্যাটার আরশাদ পারভেজ।  

চলতি কাউন্টিতে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন শান মাসুদ। মাত্র ৪ ইনিংসেই তিনি ৬১১ রান করে ফেলেছেন। দুই ডাবল সেঞ্চুরি ছাড়াও বাকি দুই ইনিংসে তার রান যথাক্রমে ৯১ ও ৬২।  

কাউন্টিতে দুর্দান্ত খেলা শান মাসুদ অবশ্য পাকিস্তান টেস্ট দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেননি এখনো। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠের সিরিজে তিনি দলে জায়গা পাননি। 

সিলেট সমাচার
সিলেট সমাচার