• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
নেই বৈধ কাগজ, বন্ধ ৫ টি ডায়াগনস্টিক সেন্টার সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার শাহজালাল মাজারে ওরস উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব ১২ ঘণ্টায় ৭ নবজাতকের জন্ম! জাফলং গিলছে বালুখেকোরা, অভিযান-জরিমানা সেমিফাইনালে মাধবপুর বালিকা দল
১৬

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুখোমুখি কলিনস-বার্টি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের প্রথম সেমিফাইনালে ইগা শিওতেককে সরাসরি সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন ড্যানিয়েল কলিনস। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে ম্যাডিসন কীসকে হারিয়ে ৪২ বছরে প্রথম কোনো অস্ট্রেলিয়ান নারী হিসেবে টুর্নামেন্টটির ফাইনালে উঠেছেন অ্যাশলে বার্টি।

শনিবার (২৯ জানুয়ারি) বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের লড়াইয়ে দুই জন পরস্পরের মুখোমুখি হবে।  

রড লেভার অ্যারেনায় বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পোলিশ তারকা ইগা শিওতেক যেন পাত্তাই পাননি কলিনসের কাছে। প্রথম সেটে লড়াই চালালেও দ্বিতীয় সেটে তিনি ছিলেন নিষ্প্রভ। মার্কিন ও পোলিশ তারকার লড়াইয়ে প্রথম সেটে ৬-৪ ব্যবধানে জিতে নেয় কলিনস। এরপর দ্বিতীয় সেটে রীতি মত ইগা শিওতেককে পর্যদুস্ত করে ৬-১ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করে কলিনস।

এদিকে একই দিন নারী এককের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ান ওপেনে ইতিহাস গড়েন অ্যাশলে বার্টি। ৪২ বছরে প্রথম কোনো অস্ট্রেলিয়ান নারী হিসেবে টুর্নামেন্টটির ফাইনালে উঠেছেন তিনি। আর মাত্র একটি জয় পেলেই ১৯৭৮ সালের ক্রিস ও‘নেলের পর প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে এই গ্র্যান্ডস্ল্যামের শিরোপা জিতবেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে বার্টি হারিয়েছেন আমেরিকার মেডিসন কীসকে। প্রায় এক ঘণ্টার লড়াই শেষে দুই সেটে ৬-১ ও ৬-৩ ব্যবধানে জয় তুলে নিয়েছেন তিনি।

ফাইনালে উঠার পর তিনি বলেন, ‘এটা অবিশ্বাস্য, দুর্দান্ত কিছু। আমি এই টুর্নামেন্টটাকে ভালোবাসি। অস্ট্রেলিয়া গ্ল্যান্ড স্ল্যামের দেশ। ঘরের মাঠে কোনো গ্র্যান্ডস্ল্যামের জন্য লড়াটা অবিশ্বাস্য কিছু।’ বর্তমানে ওয়াল্ড র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বার্টি ফাইনালে মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্রের ড্যানিয়েলা কলিন্সের। 

সিলেট সমাচার
সিলেট সমাচার