• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
শাবির প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত জৈন্তাপুরে ছেলের হাতে মা খুন! বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী শাবিতে ভিসি’র বাসবভনের সামনে খাটে শুয়ে অনশনের প্রস্তুতি শাবিতে আন্দোলন : ১৬ জন হাসপাতালে জেলা ভোগ্যপণ্য পরিবেশক গ্রুপের সাধারণ সভা পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় সিলেটে হচ্ছে ‘ওয়াসা’
২১

আবারও ডু প্লেসির পেছনে ছুটবে চেন্নাই

সিলেট সমাচার

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রিটেনশন পর্বে চার ক্রিকেটারকে ধরে রেখেছে চেন্নাই সুপার কিংস। দলটিতে জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার ফাফ ডু প্লেসির। তাই আসন্ন মেগা নিলামে দলটির পুরানো ডু প্লেসিকে আবারও দলে ভেড়াতে চায় বর্তমান চ্যাম্পিয়নরা।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) নিয়ম অনুযায়ী, মেগা নিলামের আগে সর্বোচ্চ চার জন করে ক্রিকেটারকে দলে রাখার সুযোগ ছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর।

চেন্নাইয়ের রিটেইন করা ক্রিকেটারের তালিকায় আছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। বিদেশি ক্রিকেটার হিসেবে এই দলে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

ইচ্ছে থাকা সত্ত্বেও ডু প্লেসির মতো অভিজ্ঞ ক্রিকেটারকে দলে রাখতে পারেনি চেন্নাই। যদিও মেগা নিলামে আবারও এই প্রোটিয়া ব্যাটারকে দলে ভেড়াতে চেষ্টা চালিয়ে যাবে দলটি।

দলটির প্রধান নির্বাহী কাসি বিশ্বনাথন বলেন, 'আমরা তাকে (ডু প্লেসি) পুনরায় দলে ভেড়ানোর চেষ্টা করব। সে আমাদের দুটি গুরুত্বপূর্ণ আসরে ফাইনাল খেলিয়েছে। আমরা অবশ্যই তাকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা করব। কিন্তু এসব আমাদের হাতে নেই।'

একইসঙ্গে বর্ণাঢ্য আইপিএল ক্যারিয়ারে চেন্নাইকে চারবার শিরোপা জেতানো ধোনির প্রশংসা করেন বিশ্বনাথন। গত দুই আইপিএলে ব্যাট হাতে বাজে সময় কাটানো ৪০ বছর বয়সী ধোনিকে পুনরায় রিটেইন করার কারণও জানিয়েছেন তিনি।

বিশ্বনাথন বলেন, 'থালা (ধোনি) সিএসকেতে অবশ্যই থাকবে। সে এমন একজন অধিনায়ক যে আমাদের জন্য পারফর্ম করেছে। সে যখনই খেলেছে, দলের সবার থেকে সেরাটা বের করে এনেছে। থালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কেননা সে দল নিয়ন্ত্রণ করে। দল তার অভিজ্ঞতায় লাভবান হয়। অধিনায়ক হিসেবে তার দক্ষতা নিয়ে কেউ কোনো প্রশ্ন তুলতে পারবে না।'

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার সুরেশ রায়নাকে দলে রাখেনি চেন্নাই। যদিও দলটির হয়ে সবচেয়ে বেশি রান করেছেন ভারতের এই বাঁহাতি স্টাইলিশ ব্যাটার। তাছাড়া শিরোপা জয়েও রেখে গেছেন অসামান্য অবদান।

সিলেট সমাচার
সিলেট সমাচার