• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

৯৬ রান দূরে গেইল

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

টি-২০ বিশ্বকাপ সপ্তম আসরের সুপার টুয়েলভ পর্ব শুরু হচ্ছে কাল। দিনের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। সংক্ষিপ্ত ভার্সনে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে থেকে খেলতে নামবেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ক্রিস গেইল।

আর ৯৬ রান করলেই টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হবেন গেইল। তাতে পেছনে পড়ে যাবেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

এখন পর্যন্ত ২৮ ম্যাচ খেলে ৯২০ রান করেছেন গেইল। সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয়স্থানে আছেন তিনি।

৩১ ম্যাচে ১০১৬ রান করে বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক শ্রীলংকার জয়াবর্ধনে। তার ১টি সেঞ্চুরি রয়েছে। ব্যাটিং গড় ৩৯ দশমিক ০৭। বিশ্বকাপে ২টি সেঞ্চুরি রয়েছে গেইলের। তার ব্যাটিং গড় ৪০।

তৃতীয় সর্বোচ্চ ৮৯৭ রান আছে শ্রীলংকার আরেক সাবেক অধিনায়ক তিলকত্নে দিলশাছে। ৩৫ ম্যাচ খেলেছেন তিনি। এরপর আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ১৬ ম্যাচে ৭৭৭ রান কোহলির। ৩০ ম্যাচে ৭১৭ রান আছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের।

টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। 
সুপার টুয়েলভে আর মাত্র ১টি উইকেট পেলেই বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক হবে সাকিব।

সিলেট সমাচার
সিলেট সমাচার