• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

শিশির নয়, পাাওয়ার প্লেতে নজর অস্ট্রেলিয়ার: ফিঞ্চ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

রাতের ম্যাচে শিশিরের সমস্যার বিষয়টি খুব একটা আমলে নিচ্ছেন না অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপ দলের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ। বরং সংক্ষিপ্ত ভার্সনের এই ক্রিকেটে পাওয়ার প্লে নিয়ন্ত্রনে জোর দিচ্ছেন তিনি। আগামীকাল শনিবার আবুধাবীতে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-২০ মিশন শুরু করবে অস্ট্রেলিয়া। টুর্নামেন্ট শেষ হবে ১৪ নভেম্বর।

কিছুটা ধীরগতির হলেও এখানকার উইকেট খেলার জন্য বেশ ভাল হবে আশা করছেন ফিঞ্চ। তবে এটিও বলেছেন, শিশির বিন্দু টুর্নামেন্টে যে কিছুটা প্রভাব ফেলবে সে বিষয়ে কোন সন্দেহ নেই।

অজি অধিনায়ক বলেন, আমাদের পাঁচ ম্যাচের চারটিই দিনের আলোতে হবে। একটি মাত্র ম্যাচ রাতে পড়েছে। সেটি হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে গ্রুপের তৃতীয় ম্যাচ। 

আগামী মাস থেকে আবহাওয়া আরো কিছুটা শীতল হয়ে আসবে। এতে শিশিরের পরিমানও ক্রমে বাড়তে পারে। ওই সময় টস ভাগ্য গুরুত্বপূর্ণ নিয়ামক হয়ে উঠতে পারে।

ফিঞ্চ বলেন, ছয় ওভারের পাওয়ার প্লে টুর্নামেন্টে ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ’। কারণ ওই সময় মাত্র দুইজন ফিল্ডার ৩০ গজের বাইরে থাকার সুযোগ পায়।

তিনি বলেন, যতই শিশির থাকুক, ম্যাচের ওই অংশটি(পাওয়ার প্লে) নিয়ন্ত্রণ করতে পারলে আপনি অনেকটাই এগিয়ে যাবেন। জয়ের পথে অনেকটাই ব্যবধান রচনা করতে পারবেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের একাদশ প্রকাশ না করে অজি অধিনায়ক বলেন, এখনো টি-২০ শিরোপার দেখা না পাওয়া অস্ট্রেলিয়া দলটি গঠন করা হয়েছে ছয়জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও অল রাউন্ডার সহ চারজন বোলারকে নিয়ে।

আমাদের দলের আত্মবিশ্বাস তুঙ্গে।  গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস ও মিচেল মার্শ চার ওভার বল করবেন বিপুল আত্মবিশ্বাস দিয়ে। আমরা মনে করি এখানকার উইকেট ও কন্ডিশনে তারা খুবই ভাল করবে। আর আক্রমনাত্মক খেলা যে কোন বিষয়ের চেয়ে বেশি কিছু।

নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে দুটি অনুশীলন ম্যাচও অসি দলকে অনুপ্রাণিত করেছে বলে জানিয়েছেন ফিঞ্চ। এর দ্বারা বিভিন্ন স্তরের খেলোয়াড়দের সঙ্গে খেলে প্রস্তুতি ভাল হয়েছে।

তিনি বলেন, এটি ঠিক যে করোনা মাহামারির কারণে বিগত ১৮ মাস খুব বেশি ক্রিকেট খেলা হয়নি। সবাই একত্রে হতে পারাটাও দারুণ রোমাঞ্চের। কারণ ছেলেরা বিভিন্ন মঞ্চে খেলে নিজেদের প্রস্তুত করেছে। কেউ আইপিএল খেলে এসেছে, কেউ ইনজুরি থেকে ফিরেছে আবার কেউ মৌসুম পূর্ব বিশ্রামে থেকে নিজ বাড়ী থেকে দলে ফিরেছে।

তবে দলগতভাবে তারা বেশ ভালই করেছে। ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটি আমাদের প্রস্তুতিতে বেশ ভাল কাজে দিয়েছে। এখানে আমরা নিজেদের ঝালিয়ে নিতে পেরেছি, একত্রে খেলতে পেরেছি। এটি সত্যি দারুন ব্যাপার।

অনুশীলন ম্যাচ দুটি ব্যক্তিগত দক্ষতাকেও শানিত করেছে বলে মনে করেন ফিঞ্চ। অস্ট্রেলিয়া দলের ওয়েস্টইন্ডিজ সফরের পর তিনি হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন। অজি অধিনায়ক বলেন, এখন হাঁটুতে কোন সমস্যা হচ্ছে না। স্বস্তি বোধ করছি। আগের অবস্থা থেকেও বেশি ভাল বোধ করছি। সত্যিকার অর্থে প্রথম অনুশীলন ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ।

আসলে এইে মুহূর্তে সবাই বেশ ভাল আবয়বে আছে। যেভাবে আমরা দলবদ্ধ হয়েছি তা বলতে গেলে অসাধারন। কালকের ম্যাচে মাঠে নামার জন্য আমরা গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার