• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের সঙ্গী স্কটল্যান্ড

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১  

আইসিসি টি-২০ বিশ্বকাপের ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশের পর সুপার টুয়েলভে উঠল স্কটল্যান্ড। ওমানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে দলটি।

মূল পর্বে উঠতে বড় জয়ের লক্ষ্যে আগে ব্যাট করে স্কটল্যান্ডকে ১২৩ রানের সহজ টার্গেট ছুড়ে দেয় ওমান। অধিনায়ক কাইল কোয়েটজার ও মিডল অর্ডার রিচি বেরিংটনের দুর্দান্ত ব্যাটিংয়ে সেই টার্গেট ১৮ বল বাকি থাকতেই পেরিয়ে যায় স্কটল্যান্ড।

স্পিনার খাওয়ার আলীর বলে বোল্ড হওয়ার আগে ২ বাউন্ডারি ও ৩ ছক্কায় ২৮ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন কাইল কোয়েটজার। ওপেনার জর্জ মুনশে ৪ বাউন্ডারিতে ১৯ বলে ২০ রান করেছেন। ম্যাথিউ ক্রস করেছেন ৩৫ বলে ২৬ রান। ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ২১ বলে ৩১ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন রিচি।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপকে পড়ে যায় ওমান। স্কোর বোর্ডে ১৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন দুই তারকা ব্যাটসম্যান। ২ দশমিক ৩ ওভারে মাত্র ১৩ রানেই ফেরেন জতিন্দর সিং ও ক্যাশপ প্রজাপতি। এরপর মোহাম্মদ নাদিমকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন ওপেনার আকিব ইলিয়াস।

৯ দশমিক ৩ ওভারে দলীয় ৫১ রানে ফেরেন আকিব ইলিয়াস। এর আগে ৩৫ বলে তিন চার ও দুই ছক্কায় করেন ৩৭ রান। দলীয় ৭৯ রানে ফেরেন মোহাম্মদ নাদিম। ২১ বলে তিনি করেন ২৫ রান। এছাড়া ৩৪ রান করেন অধিনায়ক জিসান মাকসুদ। নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২২ রানে থামে ওমান।
 
তিন জয়ে ‘বি’ গ্রুপ থেকে স্কটল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ খেলবে গ্রুপ ‘১’-এ। সেখানে টাইগারদের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। গ্রুপ ‘২’-এ স্কটল্যান্ডের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং ‘এ’ গ্রুপের রানার্সআপ দল।

সিলেট সমাচার
সিলেট সমাচার