• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
চুনারুঘাটে ইউপি সদস্যের মৃত্যুতে বিমান প্রতিমন্ত্রীর শোক আদালত কর্তৃক সিলেট প্রেসক্লাবের ভোটার তালিকা ও নির্বাচন স্থগিত শাবিতে ১২তম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত ৮০ কোটি টাকা ব্যয়ে সিলেটে বসছে ‘এক্সেল লোড কন্ট্রোলার’ সিলেটের দক্ষিণ সুরমায় উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন মুজিববর্ষ উপলক্ষে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৫ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনা

ধোনিকে ছাড়বে না চেন্নাই

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

চলতি বছরের আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেছিলেন তিনি চেন্নাইয়ে থাকবেন কি না সেটা ঠিক হবে রিটেনশন পদ্ধতির উপর। বিশ্বকাপের পর আইপিএলের নতুন নিলাম হবে। সেটি বড় নিলাম। দুইটি নতুন দলও আসবে। সব দলকে আগামী ৪-৫ বছরের কথা মাথায় রেখে দল তৈরি করতে হবে। তাই সব দলেরই জুনিয়র ক্রিকেটারদের রিটেন করার পরিকল্পনা রয়েছে। যারা আগামী ৪-৫ বছর খলতে পারবেন। 

সেই তালিকায় মহেন্দ্র সিং ধোনি নেই। কিন্তু চেন্নাই সুপার কিংসের ঊর্ধ্বতন কর্ম কর্তা জানিয়ে দিয়েছেন, পরিস্থিতি যাই হোক না কেন, ধোনি থাকতে চাইলে রিটেনশনে প্রথম নামটাই হবে মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই সুপার কিংসের আরও এক কর্মকর্তা জানিয়েছেন, ক্রিকেটার রিটেনশন হবে, তবে কতজনকে ধরে রাখা যাবে সেটা এখনও আমরা জানি না। কিন্তু ধোনির বিষয়টা সম্পুর্ণ আলাদা। ধোনির জন্য রিটেনশনের প্রথম কার্ডটাই ব্যবহার করা হবে। জাহাজের একটা ক্যাপ্টেন চাই। সে আগামী বছরও থাকবে।

চেন্নাই কর্মকর্তাদের এই মন্তব্যের পর খুশির হাওয়া সিএসকে সমর্থকদের মধ্যে। কারণ ধোনিকে ছাড়া চেন্নাই সুপার কিংস যে ভাবাই যায় না। ঘরের মাঠে সমর্থকদের সামনে অবসর নেওয়ার কথা নিজেই বলেছিলেন ধোনি। তাকে সম্মানের সঙ্গে সেই সুযোগটা দিতে চাইছে সিএসকে। 

আগামী মৌসুমে ক্রিকেটার ধোনির অধ্যায় শেষ হলেও, তার সঙ্গে চেন্নাইয়ের সম্পর্ক যে শেষ হয়ে যাবে এমনটা ভাবার কোনও কারণ নেই। মেন্টর হিসেবে বা কোচ হিসেবে ইয়েলো ব্রিগেডের সঙ্গে দেখা যাবে তাকে। যেমনটা মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে দেখা যায় সচীন টেন্ডুলকারকে। সাফল্যের ধারা ধরে রাখতে ধোনির মগজাস্ত্রে ভরসা রাখবে চেন্নাইয়ের। তাই আগামী চার-পাঁচ বছরের দল নির্বাচনের ক্ষেত্রেও ধোনির পরামর্শ নিয়েই অকশন টেবিলে বসবেন চেন্নাই কর্তারা।

চেন্নাই সুপার কিংসের কামব্যাকের মাস্টারমাইন্ড এখন টিম ইন্ডিয়ার হাল ধরতে শুরু করেছেন। বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টর মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপে বিভিন্ন দেশের ক্রিকেটারদের দিকেও নজর রাখবেন তিনি। নোট দিতে পারবেন চেন্নাই কর্তাদের যাতে আগামী মৌসুমের দল নির্বাচন অনেকটা সহজ হতে পারে।

সিলেট সমাচার
সিলেট সমাচার