• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
১৬

ইনস্টাগ্রামের কনটেন্ট নিয়ন্ত্রণ ফিচারের পরিধি বাড়ছে

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ জুন ২০২২  

মেটা মালিকানাধীন ছবি ও শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম সংবেদনশীল কনটেন্ট নিয়ন্ত্রণ ফিচারের পরিধি বাড়াচ্ছে। এখন থেকে ব্যবহারকারীরা প্লাটফর্মে থাকা সংবেদনশীল কনটেন্ট ও অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারবেন।

প্লাটফর্মটি জানায়, যেসব ক্ষেত্রে আমরা সুপারিশ করে থাকি, সংবেদনশীল কনটেন্ট নিয়ন্ত্রণ ফিচার সেখানে বিস্তৃত থাকবে। এর অংশ হিসেবে একজন ব্যবহারকারী সার্চ, রিলস, অনুসরণ করা অ্যাকাউন্ট, রিকমেন্ডেশনে আসা হ্যাশট্যাগ পেজে থাকা সংবেদনশীল কনটেন্ট নিয়ন্ত্রণ করতে পারবে।
 
সংবেদনশীল কনটেন্ট নিয়ন্ত্রণ ফিচারে তিনটি অপশন রয়েছে। প্রথম যখন প্লাটফর্মটি এ ফিচার চালু করে তখন ব্যবহারকারীর সুবিধার্থে তিনটি অপশনের আলাদা নাম দেয়া হয়েছিল। এগুলো হলো মোর, স্ট্যান্ডার্ড ও লেস।

বিবৃতিতে বলা হয়, এ আপডেটের মাধ্যমে সার্চ ও হ্যাশট্যাগের পেজগুলোয় ইনস্টাগ্রামের নীতিমালা বহাল রাখতে আমরা যে প্রযুক্তি ব্যবহার করি, সেগুলোর ব্যবহারও হবে। সামনের সপ্তাহগুলোয় আপডেটটি সবার জন্য চালু করা হবে।

একেবারে সাধারণ পর্যায়ের কনটেন্ট নিয়ন্ত্রণ সুবিধা দেবে স্ট্যান্ডার্ড। এটি ব্যবহারকারীদের সংবেদনশীল কনটেন্ট ও অ্যাকাউন্ট দেখানো থেকে বিরত রাখবে। মোর অপশন ব্যবহারকারীদের বেশি কনটেন্ট ও অ্যাকাউন্ট দেখাবে। সব শেষে লেস অপশনটি সাধারণ অপশনের তুলনায় আরো কম কনটেন্ট দেখাবে। ১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীদের জন্য মোর অপশনটি বন্ধ থাকবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার