• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
১৮

গ্রাহক বাড়াতে নেটফ্লিক্সের নতুন চমক মিস্ট্রি বক্স

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ মে ২০২২  

প্রতিবছর কোটি কোটি টাকা সাবস্ক্রাইবারদের পকেট থেকে দিব্যি নিয়ে নিচ্ছে নেটফ্লিক্স। তবে এই প্ল্যাটফর্ম ব্যবহারে ইউজারদের প্ল্যান বেশি দাম হওয়ায় এ বছরের শুরুতে দুই লাখ সাবস্ক্রাইবার হারিয়েছে জনপ্রিয় এই ওয়েব প্ল্যাটফর্মটি। তা পুষিয়ে নিতে এবং নতুন ইউজারদের আকৃষ্ট করতে এবার মিস্ট্রি বক্স নামে নতুন একটি ফিচার যোগ করতে চলেছে নেটফ্লিক্স।

যারা হলে গিয়ে ছবি দেখতে আগ্রহ পান না, তাদের কাছে স্বাচ্ছন্দ্যের একটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। এখান থেকে ইউজাররা নতুন নতুন মুভি, ড্রামা, ভিডিও, শো দেখার সুযোগ পাওয়ায় এটি ওটিটি প্ল্যাটফর্মের একটি জনপ্রিয় সাইট।

বর্তমান সাইটটির গ্রাহকের সংখ্যা কমে যাওয়ার পেছনে অন্যতম দুটি কারণ হলো ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এবং সাবস্ক্রিপশনের দাম বাড়ায় মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার বহু গ্রাহকের অনীহা প্রকাশ।

তবে এ ক্ষতি পুষিয়ে নিতে সংস্থাটি ভিডিওতে বিজ্ঞাপন ব্যবহার করে ইউজার প্ল্যান কমানোর উদ্যোগ নিয়েছে। আর তারই একটি ধারাবাহিক পদক্ষেপ হলো এই মিস্ট্রি বক্স।

মিস্ট্রি বক্সের নামের মাঝেই যেন রহস্য জড়িয়ে আছে। মূলত এই ফিচারটি রাখা হয়েছে শিশুদের জন্য। কারণ, প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের প্রোগ্রাম, শো, সিনেমা, ওয়েব সিরিজের ভিড়। যার বেশির ভাগই প্রাপ্তবয়স্কদের জন্য। ফলে এই ওয়েবদুনিয়ায় ঢুকে নিজেদের কনটেন্ট খুঁজে পেতে প্রায়ই সমস্যায় পড়ে শিশুরা।

আর এ বিষয়টি মাথায় রেখেই প্ল্যাটফর্মটিতে নতুন এই ফিচার যোগ করার সিদ্ধান্ত নিয়েছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ। এর মাধ্যমে শিশুরা এই ফিচারে ক্লিক করার সঙ্গে সঙ্গেই পেয়ে যাবে তাদের পছন্দের ভিডিওগুলো।

ফিচারটি শিশুদের কাছে বেশ আকর্ষণীয় হলে নেটফ্লিক্সের প্রতি আগ্রহ বাড়বে ইউজারদের। আর এভাবেই হারানো গ্রাহকসংখ্যা পূরণ করে আরও নতুন গ্রাহকের সংখ্যা বাড়াতে পারবে বলে মনে করছে সংস্থাটি।

সূত্র: সংবাদ প্রতিদিন

সিলেট সমাচার
সিলেট সমাচার