• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
৩০

ইউজারদের সতর্কবার্তা দিলো ইনস্টাগ্রাম

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ মে ২০২২  

ভিন্ন কোনো প্লাটফর্মের ভিডিয়ো ইনস্টাগ্রামের রিলসে শেয়ার করা থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছে ইনস্টাগ্রাম। বিষয়টির জন্য অ্যালগোরিদমে পরিবর্তন এনেছে প্রতিষ্ঠানটি।

এক পোস্টে ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী এডাম মসেরি বলেছেন, অন্যের তৈরি করা ভিডিয়ো শেয়ার করার থেকে নিজের ভিডিও শেয়ার করলে অনেক বেশি কৃতিত্ব পাবেন। আমরা অরিজিনাল কনটেন্টকে অনেক বেশি গুরুত্ব দিতে বদ্ধপরিকর। বিশেষ করে রিপোস্ট কনটেন্ট থেকে নতুন কনটেন্ট বেশি গুরুত্ব পাবে।

যদিও সরাসরি টিকটক বা অন্য কোনো ভিডিও প্লাটফর্মের নাম ব্যবহার করেননি মসেরি। কিন্তু তার কথায় এটি পরিষ্কার যে টিকটকের মতো প্লাটফর্মের ভিডিয়ো রিলসে শেয়ার করে আর বেশি ভিউ পাওয়া যাবে না। সেজন্যই নিজের তৈরি করা সম্পূর্ণ নতুন ভিডিও আপলোড করতে গ্রাহকদের বার্তা দেওয়া হয়েছে। এছাড়া শিগগির একগুচ্ছ নতুন ফিচার ও ট্যাগস নিয়ে হাজির হতে যাচ্ছে ইনস্টাগ্রাম।


চলুন জেনে নেওয়া যাক নতুন পরিবর্তনগুলো কী-

এনহান্স ট্যাগ : এবার থেকে নিজের সম্পর্কে আরও বিস্তারে ট্যাগ ব্যবহারের সুযোগ মিলবে। ইনস্টাগ্রাম প্রোফাইল সেটিংস থেকে এই ট্যাগ ব্যবহার করা যাবে।

প্রোডাক্ট ট্যাগ : দীর্ঘদিন ধরেই রয়েছে প্রোডাক্ট ট্যাগ। কিন্তু এবার সব গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন। ফলে পোস্টে নির্দিষ্ট প্রোডাক্ট ট্যাগ ব্যবহার করা যাবে।

র‍্যাংকিং : অরিজিনাল কনটেন্টকে আরও বেশি প্রচার করবে ইনস্টাগ্রাম। সোশ্যাল প্লাটফর্মের প্রধান জানিয়েছেন, প্ল্যাটফর্মের ভবিষ্যতের জন্য ক্রিয়েটররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তারা যেন সঠিক সাফল্য পান সেই বিষয় নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

সিলেট সমাচার
সিলেট সমাচার