• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
২৬

হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সেকশনে পরিবর্তন আসছে

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ মে ২০২২  

ব্যবহারকারীদের সুবিধার জন্য সম্প্রতি বেশ কিছু নতুন ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। যেখানে একজন ব্যবহারকারী ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন। আবার ফেসবুক মেসেঞ্জারের মতোই প্রতিটি মেসেজে ইমোজির মাধ্যমে দেওয়া যাবে নিজের প্রতিক্রিয়া।

এসবের পর এবার স্ট্যাটাস সেকশনেও বিশেষ বদল আনতে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এতে ব্যবহারকারীরা আরও বেশি উপকৃত হবেন বলে আশা সংস্থাটির।

যে পরিবর্তন আসছে হোয়াটসঅ্যাপে

এই অ্যাপে যুক্ত হতে চলেছে প্রিভিউ ফিচার। বিষয়টা আরও একটু খোলাখুলি ভাবে বলতে গেলে এতদিন পর্যন্ত কোনো ওয়েবসাইটের লিংক অনায়াসে পোস্ট করা যেত স্ট্যাটাস সেকশনে গিয়ে। কিন্তু এবার সেটি পোস্ট করার আগে খতিয়ে দেখে নেওয়া যাবে। লিংক কপি করে সঠিক ভাবে তা পেস্ট করা হয়েছে কি না, কিংবা, প্রিভিউতে বিষয়টা ঠিক দেখাচ্ছে কি না, তা ভালভাবে দেখে নেওয়ার সুযোগ পাবেন ব্যবহারকারী।

স্বাভাবিক ভাবেই এই স্ট্যাটাস সেকশনে এই নতুন আপডেট যুক্ত হলে সুবিধা হবে ব্যবহারকারীদের। যারা নিজেদের কোনো ভিডিও কিংবা সাইটের প্রচার করতে চান, তাদের জন্য এই আপডেট অত্যন্ত উপকারী।

ইতোমধ্যে আইওএস ভার্সনের কিছু ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পেতে শুরু করেছেন। অর্থাৎ শিগগিরই অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর সব ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন। যদিও মার্ক জাকারবার্গের সংস্থার পক্ষ্য থেকে এ বিষয়ে সরাসরিভাবে কিছু জানানো হয়নি।

এর আগে লাস্ট সিন ফিচারটিতে বদল এনেছিল হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড বেটা ব্যবহারকারীরা ঠিক যতজনের কাছ থেকে ‘লাস্ট সিন’ লুকিয়ে রাখতে চান, ততজনকে বেছে নিতে পারেন। পরে আইওএস ব্যবহারকারীদের জন্যও এই সুবিধা যুক্ত হতে চলেছে বলে জানা যায়।

স্ট্যাটাস সেকশনের ফিচারের পাশাপাশি হোয়াটসঅ্যাপ একটি শর্টকাট বাটনও যোগ করতে চলেছে বলে জানা গেছে। এর মাধ্যমে সহজেই একটি মেসেজের রিপ্লাই দিয়ে দেওয়া যাবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার