• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
এইচএসসি–সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮৫.৯৫ শতাংশ ফের সাফের ফাইনালে বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিলেন কামরান আকমল চাঁদপুরে জামায়াত নেতা গ্রেফতার মাধবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ফুল ইসলামের দাফন সম্পন্ন
৩৪

সিরাজগঞ্জে বিএনপির ২৪০ নেতাকর্মীর নামে মামলা

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

সিরাজগঞ্জের এনায়েতপুর ও বেলকুচিতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ বুধবার সকালে খুকনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ আফাজ উদ্দিন বেপারী বাদী হয়ে এনায়েতপুর থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এছাড়া গত রবিবার রাতে বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আহম্মেদ উৎস বাদী হয়ে বেলকুচি থানায় পৃথক মামলা দায়ের করেন।

এনায়েতপুর থানায় মামলা সূত্রে জানা যায়, মামলার বাদী আফাজ উদ্দিন বেপারী মঙ্গলবার রাতে দলীয় নেতাকর্মীদের নিয়ে কেজি মোড় যাচ্ছিলেন। পথে মণ্ডলপাড়া নিরাময় ক্লিনিক পাওয়ার আগেই সড়ক সংলগ্ন পশ্চিমের বাগানের কাছে পৌঁছামাত্রই আগে থেকে ওত পেতে থাকা বিএনপির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে পরপর ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় হামলা ও ভাঙচুর চালায়। এতে আ. লীগ ও সহযোগী সংগঠনের কয়েকজন নেতাকর্মী আহত হন। তাদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়।

এনায়েতপুর থানার ওসি আনিছুর রহমান জানান, খবর পেয়ে সেখানে পৌঁছে ঘটনার আলামত সংগ্রহ করা হয়েছে। লিখিত অভিযোগে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এ দিকে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে রবিবার (২৭ নভেম্বর) রাতে সাংগঠনিক কার্যক্রম শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে মুকুন্দগাতি ফেরার পথে ভাঙাবাড়ি ইউনিয়নের আদাচাকি গ্রামে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর ককটেল বিস্ফোরণ ও হামলা করে বিএনপি-ছাত্রদলের নেতারা। এ ঘটনায় রাতেই বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আহম্মেদ উৎস বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা শতাধিক বিএনপি ও ছাত্রদলের নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ সময় বিএনপি ও ছাত্রদলের নেতারা পূর্ব থেকে ওত পেতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা ও ককটেল বিস্ফোরণ করে বলে মামলায় উল্লেখ করা হয়।

বেলকুটি থানার ওসি তাজমিলুর রহমান জানান, এ ঘটনায় মামলা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেফতারে অভিযান চলছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার