• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৩৭

খালেদাকে বাড়ি দিয়ে বিএনপির মহাসচিব হচ্ছেন মির্জা আব্বাস!

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

রমজানের এই মন নরম করা মাসে উত্তপ্ত হয়ে উঠছে বিএনপির রাজনীতি। বিশেষ করে মাঠের রাজনীতিতে সম্পূর্ণভাবে ব্যর্থ দল বিএনপিতে চলছে নানা অপতৎপরতা। ঈদ শেষে জাতীয় কাউন্সিল নিয়ে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। সর্বশেষ খবর মিলেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে খুশী করে ‘দলের মহাসচিব’ হতে তৎপর দলটির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য মির্জা আব্বাস। এর প্রেক্ষিতে তিনি গুলশান-২ নম্বরে একটি ডুপ্লেক্স বাড়ি কিনেছেন, যেটা দলীয় নেত্রীকে উপহার দেবেন বলে জানা গেছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, সাংগঠনিক কর্মতৎপরতাহীন অলস বিএনপির এই দুর্দিনে নিজের স্বার্থকেই বড় করে দেখছেন মির্জা আব্বাস। এ কারণে পরবর্তী জাতীয় কাউন্সিলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে হটিয়ে দলীয় মহাসচিব পদ নিজের দখলে নিতে তিনি মরিয়া হয়ে উঠেছেন। তারই অংশ হিসেবে এই জ্যেষ্ঠ নেতা কোটি টাকা খরচ করে খালেদার জন্য বাড়ি কিনেছেন। 

এদিকে মির্জা আব্বাসের পক্ষ থেকে খালেদা জিয়াকে ‘বাড়ি উপহার’ দেয়ার কথা জেনে গেছেন লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাকে না দিয়ে খালেদাকে উপহার দেয়ায় তিনি বেশ চটেছেন বলে লন্ডনের কিংস্টনভিত্তিক একটি সূত্র জানিয়েছে।

সূত্রটির তথ্যমতে, খালেদা জিয়ার পেছনে মির্জা আব্বাসের এই বিনিয়োগকে ভালো চোখে দেখছেন না তারেক। কারণ, খালেদার কারান্তরীণ সময়ে দলের দেখভাল তিনিই করেছেন। তাই এই প্রাপ্য তার। এটা ন্যায্য ও যুক্তিগত বলে মনে করছেন তারেক। কিন্তু তা না করে আব্বাস বাড়ি উপহার দিচ্ছেন খালেদাকে। তবে আব্বাসের এই রাজনৈতিক কৌশল কাজে আসবে না বলেও সাফ জানিয়েছেন তারেক।

সিলেট সমাচার
সিলেট সমাচার