• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

দক্ষিণ সুরমায় ‘অপরাধীরা’ আতঙ্কে!

সিলেট সমাচার

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

সিলেটের দক্ষিণ সুরমায় অবৈধ জুয়াকাণ্ডে জড়িত ‘অপরাধীদের’ মধ্যে হঠাৎ পুলিশ আতঙ্ক বিরাজ করছে। গত ৩ দিনে দক্ষিণ সুরমার বিভিন্ন স্পটে ঝটিকা অভিযান চালিয়ে ২৬ জুয়াড়িকে গ্রেফতার করেছে থানাপুলিশ।

এতে উপজেলার সচেতন মহলে স্বস্তি বিরাজ করছে এবং পুলিশের- বিশেষ করে থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদারের প্রশংসা করছেন দক্ষিণ সুরমার শান্তিপ্রিয় মানুষ।

সম্প্রতি দক্ষিণ সুরমা থানায় ওসি হিসেবে যোগদান করেন কামরুল হাসান তালুকদার। যোগদানের পরই জুয়াড়িদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেন তিনি। তাঁর নির্দেশে দক্ষিণ সুরমার চিহ্নিত জুয়ার স্পটগুলোতে একের পর এক অভিযান চালাতে থাকে থানাপুলিশ।

এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর বিকেলে দক্ষিণ সুরমার নাজিরবাজারস্থ একটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৯ জুয়াড়িকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- মো. মাসুক মিয়া (৩৮), মো. ফয়সল মিয়া (২৮), মো. বাচ্চু মিয়া (৩০), আব্দুর রহিম (৩০), বাছিত মিয়া (৪৭), হারুন মিয়া (৫৫), মো. নুর আলী (৩৫), মো. শাহিন মিয়া (২৬) ও মো. আরিফ মিয়া (৪৫)। পরদিন (৫ অক্টোবর) তাদেরকে আদালতে প্রেরণ করা হয়।

একই দিন রাত ১১টার দিকে দক্ষিণ সুরমার লালাবাজারে অভিযান চালিয়ে আরও ৪ জুয়াড়িকে গ্রেফতার করে পুলিশ। তারা হচ্ছেন- মো. সমুজ আলী (৩৫), মো. মানিক মিয়া (৩৪), গোবিন্দ মালাকার (৩৩) ও জাহের আলী (৪১)।

সর্বশেষ মঙ্গলবার দিবাগত (৬ অক্টোবর) মধ্যরাতে আইপিএল খেলাকে কেন্দ্র করে দক্ষিণ সুরমার লাউয়াই এলাকার বনলতা গলির আব্দুল জলিলের চা স্টলের সামনে জুয়া খেলায় মেতে ওঠা ১৩ জনকে গ্রেফতার করে থানাপুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- পঙ্কজ রায় (৩২), জুয়েল আহমদ অপু (২৪), নাছিম আহমদ (১৯), আকাশ মিয়া (৩২), রিপন হোসেন (৩০), আলমগীর হোসেন (৩৪), আব্দুল করিম (৩০), মো. লেবু (২৫), শফিকুল (৩৪), সফিক মোল্লা (২৯), মো. লোকমান মিয়া (৩২), কামাল হোসেন (৩৫) ও খায়রুল ইসলাম (২৩)। গ্রেফতারকৃতদের বুধবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বুধবার (৬ অক্টোবর) বলেন, দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নির্দেশনা মোতাবেক সমাজের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ অবিরাম মাঠে কাজ করছে।

তিনি বলেন, পুলিশ জনগণের প্রকৃত সেবক, পাশাপাশি বন্ধুও। দক্ষিণ সুরমায় জুয়া, মাদকদ্রব্য সেবন ও কেনা-বেচাসহ সকল ধরনের অপরাধ কর্মকাণ্ড ঠেকাতে থানার পুলিশ সদা সতর্ক থাকবে এবং ক্রাইম স্পটগুলোতে নিয়মিত অভিযান চালাবে।

এ ক্ষেত্রে সাংবাদিক ও দক্ষিণ সুরমাবাসীর সহযোগিতা কামনা করেন ওসি কামরুল হাসান তালুকদার।

উল্লেখ্য, সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে গত ১৫ সেপ্টেম্বর কামরুল হাসান তালুকদারকে পদায়ন করা হয়। এর আগে তিনি এ থানার ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

 এর আগে ৫ সেপ্টেম্বর পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনায় দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলামকে অন্যত্র বদলি করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার