• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

বিশ্বনাথে হঠাৎ সিঁধেল চোরের উপদ্রব

সিলেট সমাচার

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

সিলেটের বিশ্বনাথ উপজেলায় সম্প্রতি বেড়েছে সিঁধেল চোরের উপদ্রব। গত সোমবার (৪ অক্টোবর) রাতে উপজেলার রামপাশায় একই রাতে একই গ্রামের ৩টি ঘরে হানা দেয় সিঁধেল চোর।

এক সময় সিঁধেল চোরদের যন্ত্রণায় অতিষ্ঠ ছিলেন গ্রাম-গঞ্জের মানুষ। তারা সিঁধকাঠি দিয়ে মাটির দেওয়ালে গর্ত-সুড়ঙ্গ করে, বুদ্ধিমত্তা আর সাহস কাজে লাগিয়ে গোপনে প্রবেশ করে মালামাল নিয়ে যেত। তবে সময়ের সাথে বিলুপ্তির খাতায় ওঠেছে সিঁধেল চুরি। যুগের সাথে তাল মিলিয়ে অভিনব পন্থা বেছে নিয়েছে এখন চোরেরা। কিন্তু বিশ্বনাথে সিঁধেল চোরেরা যেন পুরনো সময়টা ফিরিয়ে এনেছেন- এমন মন্তব্য উপজেলাবাসীর।

জানা গেছে, সোমবার দিবাগত রাতে উপজেলার পুরানগাঁওয়ে সিঁধকাঠি দিয়ে চোরেরা নগদ টাকা, মোবাইল ফোন, হাড়ি-পাতিল, কাপড় ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নিয়ে যায়।

পুরানগাঁওয়ের নিয়াজ আলীর মেয়ে স্বামী পরিত্যাক্তা রাবিয়া বেগমের ঘর থেকে নেয় দুটি মোবাইল ফোন, হাড়ি-পাতিল, তৈল, পিঁয়াজ। মৃত আবদুর রাজ্জাকের ছেলে এনামুল হকের ঘর থেকে একটি মোবাইল ফোন, টর্চ লাইট, নগদ ৭ হাজার টাকা, নতুন জামা-কাপড় ও মৃত সাজিদ আলীর ছেলে আবদুর রহিমের ঘর থেকে একটি মোবাইল ফোন, টর্চ লাইট ও নগদ ১৬০ টাকা নিয়ে যায় সিঁধেল চোরেরা।

রাবিয়া বেগম জানান, রাত ১২ পর্যন্ত আমরা দুইবোন জেগে ছিলাম। পরে ঘুমিয়ে পড়ি। সকালে জেগে দেখি ঘরের জিনিসপত্র অগোছালো ও রান্না ঘরের বেড়ায় বড় ছিদ্র করা। সিঁধেল চোরেরা আমাদের ঘর খালি করে সব নিয়ে গেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার