• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
তাহিরপুরে শ্রীপুর উত্তর ইউনিয়নে নৌকার একক প্রার্থী সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের হুশিয়ারি! নিখোঁজের দু’দিন পর রোমানার লাশ মিললো নদীতে শেষ ওভারের রুদ্ধশ্বাস লড়াইয়ে হোয়াইটওয়াশ বাংলাদেশ পরীক্ষার্থীদের হলে পৌঁছে দিচ্ছে সিলেট জেলা ছাত্রলীগ

সিলেটে তেল ও পেঁয়াজের বাজারে আগুন

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১  

সিলেটে হঠাৎ করে পেঁয়াজ ও তেলের বাজার উত্তপ্ত। গত দুদিন আগে যে পেঁয়াজ ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে সোমবার (৪ অক্টোবর) সেই পেঁয়াজ ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ১২০ টাকার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০টাকায়।

সোমবার (৪ অক্টোবর) বিকেলে নগরীর বন্দরবাজার ও কালিঘাট এলাকায় পাইকারি ও খুচরা দোকানে দেখা যায়, সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা ১২০ টাকা। অথচ বিক্রি হচ্ছে ১৪০ টাকা।

নগরীর বন্দরবাজার পেঁয়াজ কিনতে আসা শামীমা বেগমের সাথে আলাপকালে তিনি জানান, দুদিন আগে ভ্রাম্যমাণ ভ্যান থেকে পেঁয়াজ কিনেছি ৩২ টাকা কেজিতে। অথচ আজ ভ্রাম্যমাণ ভ্যানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজিতে। একই পেঁয়াজ মুদি দোকানে ৫০ টাকা কেজিতে বিক্রি করছেন বিক্রেতারা।

সরেজমিনে সিলেটের বিভিন্ন মুদি দোকান ঘুরে দেখা গেছে, আকার ভেদে পেয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা কেজিতে। বাজারে তেল ও পেঁয়াজের দাম বৃদ্ধিতে অনেকেই সামাজিক যোগযোগমাধ্যমে পোস্ট করছেন। তেমনি আব্বাস হোসেন ইমরান নামে এক সংবাদকর্মী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন- আধা লিটার সয়াবিন তেলের দাম ৮০ টাকা!

বন্দরবাজারের ব্যবসায়ী রাজু আহমেদ বলেন, গত কয়েক দিনের তুলনায় আজ বাজারে পেঁয়াজ ও তেলের দাম একটু বেশি। দাম উঠানামা করছে। তবে কী কারণে দাম বাড়ছে তা তিনি জানেন না।
 
আরেক বিক্রেতা দুর্জয় সাহা বলেন, সম্ভবত পূজাকে সামনে রেখে বর্ডার দিয়ে পেঁয়াজ আসছে না, তাই দাম বৃদ্ধি পেয়েছে। বোতলজাত সয়াবিন তেলের দাম লিটার প্রতি ১০ টাকা ও প্যাকেটে ১৫ টাকা দাম বেড়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার