• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

বিশ্বনাথে ‘মরিচের গুঁড়া’ ছিটানোর সেই মামলা এখন সিআইডিতে

সিলেট সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

সিলেটের বিশ্বনাথের চানপুরে মারামারিকালে প্রতিপক্ষকে ঘায়েল করতে চোখে ‘গুঁড়া মরিচ’ ছিটানার সেই মামলাটির তদন্ত এখন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে। আদালতের নির্দেশে আগামি ৩ অক্টোবর রোববার সিলেটের গোয়েন্দা (সিআইডি) পুলিশের উপ-পুলিশ পরিদর্শক রিপন কুমার দে ওই মামলাটি তদন্তের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

এর আগে গত ১৮ আগস্ট শুনানী শেষে পুনরায় তদন্তের জন্য ওই মামলাটি সিআইডি’তে স্থানান্তরের নির্দেশ দেন সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও ৩নং আমলী আদালতের বিচারক হারুন-উর রশীদ।

জানা গেছে, ২০২০ সালের ১৬ আগস্ট লুডু খেলাকে কেন্দ্র করে চানপুরের মনোফর আলী (৬৫) ও তার চাচাতো ভাই মাহমদ আলী (৫৫) পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এর দেড় মাস পর গত ৩০ সেপ্টেম্বর মাহমদ আলী পক্ষ মনোফর আলী পক্ষের উপর হামলা করেন। এতে স্ত্রী ও ৩ ছেলেসহ গুরুতর আহত হন মনোফর আলী। এসময় চোখে ‘গুড়ামরিছ ছিটিয়ে চোখ নস্ট কারার চেস্টা করা হয় বলে অভিযোগ প্রতিপেক্ষর। এর পর (গত ১ অক্টোবর) মনোফর আলী বাদী হয়ে বিশ^নাথ থানায় মামলা দায়ের করেন, (মামলা নং ২)।

ওই মামলায় চাচাতো ভাই মাহমদ আলী (৫৫), তার স্ত্রী রোকেয়া বেগম (৪০), বড়ভাই ছনুফর আলী (৬২), বোন আফিয়া বেগম (৫০), রেজিয়া বেগম (৩৮), ছনুফরের ছেলে রায়হান আলী (২৩), ভাতিজা ইমরান আলী (৩০), ভাগনা সুমন আহমদ (৩০), শিপন আহমদ (২৫) ও রোকন আলীকে (২৬) আসামি করেন।

কিন্তু এর ৪ মাস পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা থানার তৎকালীন এসআই ফজলুল হক আসামি রোকেয়া বেগম, আফিয়া বেগম ও রেজিয়া বেগমকে বাদ দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন, (অভিযোগপত্র নং ৫৯)।

এজাহার নামীয় ওই তিন আসামিকে বাদ দেওয়ায় তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ এনে গত ২৪ জুন মামলার বাদী মনোফর আলী ওই আদালতে নারাজি দেন। এর দু’মাস পর গত ১৮ আগস্ট বুধবার শুনানী শেষে সিলেটের ওই আদালতের বিজ্ঞ বিচারক হারুন-উর রশীদ বাদীর অভিযোগ আমলে নিয়ে মামলাটি পুনরায় তদন্তের জন্য সিলেটের গোয়েন্দা (সিআইডি) পুলিশের কাছে স্থানান্তরের নির্দেশ দেন।

সিআইডি’র উপ-পুলিশ পরিদর্শক রিপন কুমার দে বলেন, আদালতের নির্দেশ ওই মামলাটি সিআইডি’র দপ্তরে পৌঁচেছে। আগামি ৩ অক্টোবর তিনি মামলাটি তদন্তের দায়ত্ব গ্রহণ করবেন। 

সিলেট সমাচার
সিলেট সমাচার