• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত সিলেটে করোনায় শনাক্তের হার ০.৮৩ সিলেট থেকে স্পেনে গিয়েই স্বামীকে অচেতন করে স্ত্রীর চম্পট! মধ্যরাতে এমসি কলেজ ছাত্রাবাসে হঠাৎ তল্লাশি জুড়ীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে সিলেটে সৌহার্দ্য বৈঠক

সিলেটে বিশ্ব পর্যটন দিবস পালিত

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

নানা কর্মসূচির মধ্য দিয়ে সোমবার সিলেটে বিশ্ব পর্যটন দিবস-২০২১ পালিত হয়েছে।

সোমবার সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট ট্যুরিজম ক্লাব ও সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিপাদ্য বিষয় "অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন"।

ফখরুল ইসলাম মিয়ার পরিচালনায়, হুমায়ুন কবির লিটন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা।

অন্যদের মধ্যে সভায় বক্তব্য দেন- বিনিয়োগ বোর্ড এর পরিচালক জুলিয়া জেসমিন মিলি ও সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায়।

 অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের বাংলাদেশে রয়েছে পর্যটন শিল্প বিকাশের অপার সম্ভাবনা। বর্তমান সরকার পর্যটন শিল্পকে উন্নতির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। এদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পর্যটন স্পটগুলো চিহ্নিতকরণ এবং পর্যটন স্পটগুলোর আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হলে বিদেশি পর্যটকের পাশাপাশি দেশীয় পর্যটকের সংখ্যাও বৃদ্ধি পাবে। এর ফলে ব্যাপক কর্মসংস্থানে সৃষ্টি হবে এবং পর্যটনখাত বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম বড় খাতে পরিণত হবে। সিলেটঞ্চল পর্যটনের জন্য সম্ভাবনাময়। এই সম্ভবনাকে কাজে লাগিয়ে অর্থনীতিতে বাংলাদেশ আরো স্বাবলম্বি হবে। 

এর আগে সিলেট নগরীর শেখঘাট জিতুমিয়া পয়েন্টস্থ সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর কার্যালয় থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে সিলেট জেলা পরিষদ কার্যালয় এসে শেষ হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার