• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত সিলেটে করোনায় শনাক্তের হার ০.৮৩ সিলেট থেকে স্পেনে গিয়েই স্বামীকে অচেতন করে স্ত্রীর চম্পট! মধ্যরাতে এমসি কলেজ ছাত্রাবাসে হঠাৎ তল্লাশি জুড়ীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে সিলেটে সৌহার্দ্য বৈঠক

সিলেটের অপেক্ষমান ৬০ হাজার মানুষের জন্য সুসংবাদ!

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন নিতে সিলেটে অপেক্ষমান আছেন ৬০ হাজার মানুষ। তারা ইতোমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করলেও টিকা নেওয়ার জন্য ক্ষুদেবার্তার মাধ্যমে তারিখ পাননি।

এবার তাদের জন্য সুখবর দিলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

 তিনি রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেটভিউ-কে জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আগামী ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) সারাদেশের মতো সিলেটেও ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের টিকা প্রদান করা হবে। তবে এদিন শুধু রেজিস্ট্রেশন সম্পন্ন করা লোকদের টিকা প্রদান করা হবে।

তিনি বলেন, সিলেটে গণটিকাদানের আগের কেন্দ্রগুলোতেই ২৮ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে দেয়া হবে ভ্যাকসিন। দিনব্যাপী চলবে এই কার্যক্রম। তবে শর্ত হচ্ছে- আগে যারা রেজিস্ট্রেশন করেছেন কেবল তারাই এদিন টিকা দিতে পারবেন। এর বাইরেও এদিন কেন্দ্রে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করেও টিকা দিতে পারবেন আগ্রহীরা।

এদিন সবাইকে সিনোফার্মের টিকা দেয়া হবে জানিয়ে ডা. জাহিদুল ইসলাম বলেন, আগের গণটিকাদান ক্যাম্পেইনগুলোর সময় কয়েকটি কেন্দ্র ছিলো শিক্ষাপ্রতিষ্ঠানে। করোনার কারণে স্কুলগুলো বন্ধ থাকায় সমস্যা হয়নি। তবে এবার স্কুলগুলো খোলা। আগামীকাল (সোমবার) ওই স্কুলগুলোর কর্তৃপক্ষের সঙ্গে কথা হবে। যদি তারা সম্মতি দেন তবে ওই কেন্দ্রগুলোতেই ২৮ সেপ্টেম্বর ভ্যাকসিন প্রদান করা হবে। আর যেসব স্কুলে অনুমতি মিলবে না, সেসব কেন্দ্রের বিকল্প হিসেবে জায়গা নির্ধারণ করে ভ্যাকসিন দেয়া হবে। সেই তালিকা কাল (সোমবার) চূড়ান্ত করা হবে।

উল্লেখ্য, আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সারাদেশে ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার টার্গেট নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সারাদেশের ছয় হাজারের বেশি কেন্দ্রে সকাল ৯টা থেকে দিনব্যাপী একাধিক শিফটের মাধ্যমে এ টিকা দেওয়া হবে। টিকাদানের ক্ষেত্রে প্রথম দুই ঘণ্টা ৫০ বছরের বেশি বয়সী নারী, শারীরিক প্রতিবন্ধীরা অগ্রাধিকার পাবেন।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ের মানুষের কাছে টিকা পৌঁছে দেওয়ার জন্য এ টার্গেট নেওয়া হয়েছে। এর আগে ক্যাম্পেইনের মাধ্যমে একদিনে ৪৫ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার টার্গেট পূরণ করতে মন্ত্রী, সংসদ সদস্য, রাজনীতিক ও গণমাধ্যমকর্মীসহ সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, এখন পর্যন্ত পাঁচ কোটি ৫২ লাখ টিকা পাওয়া গেছে। তার মধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে চার কোটি দুই লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার