• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত সিলেটে করোনায় শনাক্তের হার ০.৮৩ সিলেট থেকে স্পেনে গিয়েই স্বামীকে অচেতন করে স্ত্রীর চম্পট! মধ্যরাতে এমসি কলেজ ছাত্রাবাসে হঠাৎ তল্লাশি জুড়ীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে সিলেটে সৌহার্দ্য বৈঠক

২০ টাকায় ‘শেখ হাসিনা শিশু পার্কে’ প্রবেশ, রাইডে লাগছে না ফি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

দীর্ঘ ১৫ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্কে’। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার আলমপুরে নির্মিত পার্কটিতে পরীক্ষামূলক চালুর দিন প্রবেশ ফি ২০ টাকা রাখা হলেও রাউডে চড়তে কোনো ফি নেয়া হয়নি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর থেকে এই পার্কের দুয়ার খুলে দেয়া হয় সর্বসাধারণের জন্য। পরীক্ষামূলক চালু অবস্থায় সকল সমস্যা চিহ্নিত করে সমাধানের পরই পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

প্রথম দিন ২০ টাকা প্রবেশ ফিতে পার্কে ঢুকতে দেয়া হয় জনসাধারণকে। তাদেরকে দিয়েই মূলত রাইডগুলো চালিয়ে দেখা হয়- কোনো সমস্যা হয় কি-না। যারা পার্কে ঢুকেন, তাদেরকে ‘পরীক্ষামূলক’ রাইড চালুর তথ্য জানিয়ে দেয়া হয়।

শনিবার বিকালে সরেজমিনে ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্কে’ গিয়ে দেখা যায়, প্রথম দিন পার্কটিতে সব শ্রেণি-বয়সের মানুষের উপস্থিতি কম থাকলেও শিক্ষার্থীদের সমাগম ছিলো লক্ষ্যণীয়। মাত্র ২০ টাকা প্রবেশ ফিতে পার্কটিতে ঢুকতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা। প্রথম দিন সম্পূর্ণ ফ্রিতে রাইডগুলো ব্যবহার করে আনন্দ উপভোগ করেন আগতরা।

শেখ হাসিনা শিশু পার্কে বসানো রাইডগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- রোলার কোস্টার, ম্যাজিক প্যারাস্যুট, মনোরেল, ভিজিটিং ট্রেন, রেলগাড়ি, পাইরেট শিপ, স্নিপার, সিসরাইড, বোট, টুইস্টার, বাম্পার কার, ফ্রুট ফ্লাইং চেয়ার, নাগরদোলা, ফ্যারসেল, জাম্পিং ফ্রগ প্রভৃতি।

পরীক্ষামূলক চালুর সময় উপস্থিত ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নুর আজিজুর রহমান জানান, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার