• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

কোম্পানীগঞ্জের সেই সড়কে সাড়ে ১৪ কোটি টাকা বরাদ্দ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কলাবাড়ী-দয়ারবাজার সড়ক সংস্কারে ১৪ কোটি ৪৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পৌনে চার কিলোমিটার সড়কের সংস্কারকাজের জন্য এই অর্থ বরাদ্দ মিলেছে। বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লি সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় এই বরাদ্দ মিলেছে বলে জানা গেছে।

জানা গেছে, কলাবাড়ী-দয়ারবাজার সড়ক ২০০৭-০৮ অর্থবছরে নির্মাণ করা হয়। এরপর থেকে আর এই সড়কে লাগেনি সংস্কারের ছোঁয়া। ফলে সড়কটি হয়ে পড়ে বেহাল। স্থানীয় হাজার হাজার বাসিন্দা এ সড়ক দিয়ে চলাচল করতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। যান চলাচলও ব্যহত হচ্ছে।

উপজেলা সদরের সঙ্গে পূর্ব ইসলামপুর ও উত্তর রনিখাই ইউনিয়নের প্রায় অর্ধ লাখ মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক। পাথরবাহী ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন সড়কটি দিয়ে চলাচল করে। উৎমাছড়া ও তুরংছড়া পর্যটন কেন্দ্রে যেতেও ব্যবহার করা হয় এই সড়ক। কিন্তু খানাখন্দ আর গর্তে ভরা সড়ক দিয়ে চলাচলে দুর্ভোগ নিত্যসঙ্গী।

স্থানীয় জনতার অব্যাহত দাবি আর সংবাদমাধ্যমের একের পর এক প্রতিবেদনে টনক নড়ে উপজেলা প্রশাসন ও এলজিইডির। সড়কটি সংস্কারে উদ্যোগ নেওয়া হয়। গেল ৫ সেপ্টেম্বর অর্থ বরাদ্দ চেয়ে প্রস্তাব পাঠানো হয় এলজিইডিতে।

এরপর মিলেছে অর্থ বরাদ্দ। এখন দরপত্র আহবানসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) সিলেটের নির্বাহী প্রকৌশলীকে চিঠি দেওয়া হয়েছে।

কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, পৌনে চার কিলোমিটার সড়কে আরসিস ঢালাই হবে। পরবর্তীতে হাদারপার অবধি ১২ কিলোমিটার সড়ক সংস্কার করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার