• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

প্রবাসী কল্যাণ ব্যাংক গোলাপগঞ্জ শাখার উদ্বোধন

সিলেট সমাচার

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

প্রবাসী কল্যাণ ব্যাংক গোলাপগঞ্জ শাখার উদ্বোধন করা হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি পৌর শহরে এ নতুন শাখাটির উদ্বোধন করেন। ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব (প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান) ড. আহমেদ মুনিরুছ সালেহীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী কর্মীদের কল্যাণের কথা বিবেচনা করে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছেন। প্রবাসী কর্মীরা রেমিটেন্স যোদ্ধা হিসেবে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যাদের অধিকাংশই গ্রামাঞ্চল হতে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে যায়। এ কথা বিবেচনা করে তিনি প্রবাসী কর্মীদের হাসি-মুখে সেবা প্রদান করার আহবান জানান।

মন্ত্রী বলেন, বিদেশগামী ও বিদেশফেরত কর্মীদের পুনর্বাসনে সরল সুদে এবং সহজ শর্তে বিশেষ ঋণ প্রদানের মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রবাসী কর্মীদের কল্যাণের কথা বিবেচনা করে ব্যাংকের সেবার মান বৃদ্ধি ও অবকাঠামো শক্তিশালী করতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইমরান আহমদ বলেন, আজ গোলাপগঞ্জ শাখা সহ আরও ৩টি শাখার উদ্বোধন করা হলো। দেশের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে বলেও জানান মন্ত্রী।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে এমপি নুরুল ইসলাম নাহিদ বলেন, গোলাপগঞ্জ বিয়ানীবাজার উপজেলা প্রবাসী অধ্যুষিত এলাকা। এই দুটি উপজেলার অধিকাংশ পরিবার থেকে প্রতিবছর বহুসংখ্যক কর্মী কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে যায়। তিনি বলেন, যথাযথ প্রশিক্ষণ দিয়ে এসব কর্মীকে দক্ষ করে বিদেশে পাঠাতে পারলে আরও অধিক পরিমাণে রেমিট্যান্স আসবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক।

গোলাপগঞ্জ শাখা উদ্বোধনকালে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, প্রবাসী কল্যাণ ব্যাংকের সিলেটের আ লিক প্রধান মো. মাহে আলম, গোলাপগঞ্জের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রোগ্রামার প্রণব সিংহ, কল্যাণ ব্যাংকের গোলাপগঞ্জ শাখার ম্যানেজার বাশারত আলী।

এছাড়াও উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আব্দুল জলিল, সাপ্তাহিক সকালের দিগন্তের সম্পাদক ও প্রকাশক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নাজিম উদ্দীন লস্কর, সদস্য কামাল উদ্দীন ও আজমল হোসেন মনি প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার