• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

বিয়ানীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে টিকটক-লাইকির শ্যুটিং নিষিদ্ধ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক, লাইকি, বিগো লাইভ, স্ন্যাক ভিডিওসহ অন্যান্য মাধ্যমে ব্যবহারযোগ্য হয়- এমন ভিডিও ধারণ নিষিদ্ধ করেছে কলেজ প্রশাসন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কলেজ কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কলেজ ক্যাম্পাসে মোবাইল ফোন, ক্যামেরা কিংবা অন্য কোন ইলেকট্রনিকস ডিভাইস দিয়ে ভিডিও ধারণ সম্পূর্ণ নিষিদ্ধ। এ ক্ষেত্রে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে কলেজ প্রশাসন।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম বলেন, দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের পাদচারণায় মুখরিত হয়ে উঠেছে। দীর্ঘ এ বিরতিতে অনেক শিক্ষার্থীই পড়াশুনা থেকে দূরে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডে লিপ্ত ছিল। তাই আমাদের শিক্ষার্থীদের পুনরায় পড়াশুনায় মনোনিবেশ করতেই আমরা এমন সিদ্ধান্ত গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, করোনাকালীন বিভিন্ন মেয়াদে সরকার ঘোষিত লকডাউন কর্মসূচি চলাকালে টিকটক, লাইকিসহ অন্যান্যের মাধ্যমে শিক্ষার্থীদের নেতিবাচক তৎপরতা সম্পর্কে আমরা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জেনেছি ও দেখেছি। টিকটক বা লাইকি তারকা হতে তরুণ প্রজন্ম অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত হচ্ছে। ফলে সামাজিক মূল্যবোধ, শিক্ষা, নৈতিকতা বিনষ্ট হচ্ছে। আর সেকারণে আমাদের শিক্ষার্থীদের সামাজিক অবক্ষয় ও অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখতেই এমন সিদ্ধান্ত  গ্রহণ করা হয়েছে। এই সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষার্থীদের অভিভাবকসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক অঙ্গনের নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

বিয়ানীবাজার সরকারি কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী তানজু রাহমান বলেন, কলেজ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অত্যন্ত সময় উপযোগী। কারণ সম্প্রতি টিকটক সহ বিভিন্ন মাধ্যমে আমাদের কলেজকে বাজে ভাবে উপস্থাপন করা হচ্ছে। আর কিছু ও ছাত্র বখাটে কলেজ ক্যাম্পাসে টিকটক ভিড়িও বানিয়ে তাদেরকে কলেজের ছাত্র দাবী করছে। কলেজ প্রশাসনের এমন সিদ্ধান্তকে আমরা সাধরে গ্রহণ করছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার