• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৩ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

সর্বশেষ:
দোয়ারাবাজারে বিভিন্ন কর্মসূচি পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার অবশেষে শুরু হচ্ছে সিলেটের সেই দুই সড়কের সংস্কারকাজ করোনা: ফের মৃত্যুর মিছিলে সিলেটে সিলেট জেলা ছাত্রলীগের প্রথম সভাপতি ফয়জুল আর নেই

বালাগঞ্জের স্কুল-কলেজ পাঠদান শুরু

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

মহামারী করোনাভাইরাসের দুর্যোগে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ রবিবার থেকে সারাদেশে স্কুল, কলেজ খুলে দেয়া হয়েছে।

এর অংশ হিসেবে বালাগঞ্জের স্কুল, কলেজে পড়ালেখা চালু করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, সরকারি নির্দেশনা মেনে পাঠদান চালিয়ে যেতে শিক্ষাপ্রতিষ্ঠানসমুহকে দিকনির্দেশনা দেয়া হয়েছে।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শিক্ষক, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে ২০২০ সালের ১৭মার্চ থেকে সারা দেশে স্কুল, কলেজ, মাদ্রাসায় ছুটি ঘোষণা করা হয়। এরপর পর্যায়ক্রমে ছুটি বাড়ানোর কারণে গত প্রায় দেড় বছর যাবত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সম্প্রতি সরকারি সিদ্ধান্তের পর আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।

এদিকে বালাগঞ্জের ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫টি উচ্চ বিদ্যালয় এবং দু’টি কলেজে পাঠদানের ব্যাপারে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক খলিলুর রহমান, দেওয়ান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলম, নশিওরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিবেদিতা ভট্টাচার্য প্রমুখ শিক্ষক নেতৃবৃন্দ আলাপকালে জানিয়েছেন তাদের প্রতিষ্ঠানে পাঠদানের ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

আলাপকালে বালাগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব ভূইয়া বলেন, আমাদের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার আলাপকালে বলেন, আমাদের উপজেলার স্কুল, কলেজসমুহ পাঠদানের জন্য পুরোদমে প্রস্তুত করা হয়েছে। সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে। আমরা আশাবাদী যথাযথ নিয়ম মেনে পাঠদান চালু রাখা সম্ভব হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার