• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

গোলাপগঞ্জে প্রবাসীর জায়গা দখল করতে মরিয়া কামাল-কয়েছ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

গোলাপগঞ্জের শ্রীবহর গ্রামের লন্ডন প্রবাসী সিরাজ উদ্দিনের জায়গা দখল করতে মরিয়া হয়ে উঠেছেন একই গ্রামের কামাল ও কয়েছ। তারা ওই প্রবাসীর কাছে দশ লক্ষ টাকা চাঁদা দাবি করেছেন বলেও অভিযোগ উঠেছে। চাঁদার টাকা না পেয়ে ওই প্রবাসীর ৫ কেদার জমি দখল করার জন্য চক্রান্ত করছে কামাল ও কয়েছ।

তাছাড়া তাদের হামলা ও জুলম নির্যাতনের শিকার হয়ে থানায় মামলা দাখিল করলে, ওই মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য স্থানীয় কিছু প্রভাবশালিকে নিয়ে মামলার তদন্তকারি কর্মকর্তা ও ওসিকে চাপে রাখতে বিভিন্ন ধরণের অপপ্রচার চালানো হচ্ছে।

রবিবার (২৯ আগষ্ট) সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন লন্ডন প্রবাসীর ভাগনা ইসলাম উদ্দিন।

সংবাদ সম্মেলনে ইসলাম উদ্দিনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করে শুনান তাঁর আত্মীয় আরিফ আহমদ।

সংবাদ সম্মেলনে ইসলাম উদ্দিন বলেন, গোলাপগঞ্জ উপজেলার শ্রীবহর গ্রামের লন্ডন প্রবাসী সিরাজ উদ্দিন স্বপরিবারে লন্ডনে থাকেন। দেশের শ্রীবহর গ্রামের নিজবাড়ি সহায় সম্পত্তি ইত্যাদি দেখাশোনার জন্য মৌখিকভাবে দায়িত্ব প্রদান করেন তাকে। উক্ত জমি ইসলাম উদ্দিনের বাড়ি থেকে অনেক দূরে এবং কামাল গংদের বাড়ির নিকটে থাকায়, তারা জোর করে প্রবাসীর ভূমি আত্মসাতের চক্রান্তে লিপ্ত থাকে। শ্রীবহর গ্রামের ০.১২ শতক জমিতে গত ২ আগস্ট দুপুরে কাজের লোক নিয়ে ধানের চারা রোপণ করতে গেলে, ভূমিখেকো কামালসহ তার সহযোগীরা বাধা দিয়ে উক্ত ভূমির কিছু অংশ তাদেরকে ভাগ দিতে হবে বলে দাবি করে। তখন তাদের কথায় রাজি না হওয়ায় ইসলাম উদ্দিনকে আক্রমণ করে গুরুতর জখম করে কামালা ও কয়েছ। এসময় তারা ইসলাম উদ্দিনের হাতের ঘড়ি ও ৭০০ টাকা নিয়ে যায় এবং জমির প্রায় ৫হাজার টাকার ধানের চারা নষ্ট করে। পরে উপস্থিত লোকজন তাকে ওসমানী হাসপাতালে চিকিৎসা করান। চিকিৎসা শেষে তিনি ৭ আগষ্ট থানায় মামলা করেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ৮ আগস্ট কয়েছকে গ্রেফতার করে পুলিশ। কয়েছ আদালত থেকে জামিনে গিয়ে কামাল ইসলাম উদ্দিনকে খুন করার হুমকী প্রদান করে। এ নিয়ে গত ১২ আগষ্ট গোলাপগঞ্জ থানায় জিডি নং ৫৯৭ দাখিল করা হয়। ইসলাম উদ্দিন অসুস্থ থাকায় তার ভাগনা জালাল নগর গ্রামের আরিফ গত ২১ আগস্ট দুপুরে শ্রীবহরে জমি দেখতে যান। তখন কামাল ও কয়েছ ধারালো অস্ত্র সহকারে তার ভাগনাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বাধা প্রদান করে হুমকি দিয়ে বলে এই জায়গা নির্বিবাদে ভোগ দখল করতে হলে ১০ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যতায় সকল জমিজমা দখল করবে। আর সিরাজ উদ্দিন দেশে আসলে তাকে খুন করবে।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, লন্ডন প্রবাসী সিরাজ উদ্দিন একজন দানশীল ও জনদরদী ব্যাক্তি। স্থানীয় শ্রীবহর গ্রামের মসজিদ নির্মাণে আর্থিক অনুদান প্রদান। ঈদগাহের জন্য সমূহ ভূমি দান ও ঈদগাহ নির্মাণে আর্থিক সহযোগিতা করেছেন বা করে যাচ্ছেন। শ্রীবহরে রাস্তাও নির্মাণ করে দিয়েছেন তিনি। তাছাড়াও বেশ কিছুদিন পূর্বে লন্ডন প্রবাসী মামার কাছে সাহায্য চায় কামাল ও কয়েছের পিতা। তাদের অনুরোধে জায়গা কিনে দিয়ে কয়েক লক্ষ টাকা খরচ করে বাড়ি নির্মাণ করে দেন লন্ডন প্রবাসি সিরাজ উদ্দিন। এমনকি কামাল গংদের অনুরোধে তাদের বোনের বিয়ের যাবতীয় খরচ ও নগদ টাকা দিয়ে বিয়ে দেন। আর কামালের এক ভাইকে সিরাজ উদ্দিন সম্পূর্ণ খরচ ও নগদ টাকা দিয়ে বিদেশে পাঠান। কামালরা এতেও সন্তুষ্ট হয় নাই বরং আমার লন্ডন প্রবাসির সহায় সম্পত্তির উপর লোলপ দৃষ্টি পড়েছে। যা অত্যন্ত দুঃখজনক। আর ইসলাম উদ্দিনকে নির্যাতনের বিষয়টি এলাকার সবার জানা।

সংবাদ সম্মেলনে লন্ডন প্রবাসী মামার সহায় সম্পত্তি ও তাদের জানমাল নিরাপত্তা হুমকির সম্মুখীন। কামাল ও কয়েছের কবল থেকে প্রবাসী মামার সম্পত্তি ও তাদেরকে নিরাপদ রাখার লক্ষ্যে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

প্রবাসীদের সহায় সম্পত্তি রক্ষার্থে স্থানীয় প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, পৌরসভা মেয়র, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র সচিব, স্থানিয় সংসদ সদস্যসহ সকলের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- শ্রীবহর গ্রামের সফিক মিয়া, মো. আব্দুল জলিল, মো. মাহতাব উদ্দিন, মো. সূলেমান, বাবুল, আব্দুল মতিন, মো. আশিক মিয়া, মো. রনি, জাহিদ আহমদ, আরিফ আহমদ, আব্দুল মতিনসহ প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার