• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

আগামী ‘৭ সেপ্টেম্বরের মধ্যে’ সিলেট-৩ আসনের উপনির্বাচন

সিলেট সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০২১  

আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা -ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উচ্চ আদালত থেকে এ ব্যাপারে নির্দেশনা পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্দেশনায় আদালত বলেছেন, ১০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে সুবিধাজনক সময়ে সিলেট-৩ আসনে উপনির্বাচন করতে পারবে ইসি। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

জানা গেছে, গত ২৮ জুলাই সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা -ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) উপনির্বাচনের তারিখ ধার্য্য ছিল। কিন্তু করোনার ভয়াবহ সংক্রমণের মধ্যে নির্বাচন আয়োজনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ওঠে। ওই দিন উপনির্বাচন থামাতে সুপ্রিম কোর্টের ছয় আইনজীবী ও নির্বাচনী এলাকার সাতজন ভোটার গেল ২৬ জুলাই রিট করেন হাইকোর্টে। তাদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মুহাম্মদ মনির রিটটি দায়ের করেন। শুনানি শেষে আদালত ৫ আগস্ট পর্যন্ত উপনির্বাচন স্থগিত রাখতে আদেশ দেন। এরপর গতকাল বৃহস্পতিবার (৫ আগস্ট) আবারও রিটের শুনানি হয়।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন জানান, আদালত রিটটি নিষ্পত্তি করে আগামী ১০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে সুবিধাজনক সময়ে সিলেট-৩ আসনে উপনির্বাচন করার আদেশ দিয়েছেন।

এর আগে, গত ১১ মার্চ সিলেট-৩ আসনের নির্বাচিত সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। ৯০ দিনের মধ্যে এ আসনে উপনির্বাচন করার বাধ্যবাধকতা ছিল। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে প্রধান নির্বাচন কমিশনার উপনির্বাচন আয়োজনে আরো ৯০ দিন সময় বর্ধিত করেন। এরপরই ২৮ জুলাই ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

সিলেট সমাচার
সিলেট সমাচার