• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

বিয়ানীবাজারে অকারণে বাইরে আসায় ১৫ মামলা, জরিমানা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ জুলাই ২০২১  

চলমান কঠোর লকডাউনে অকারণে বাইরে বের হওয়াসহ সরকারি বিধিনিষেধ অমান্য করার অপরাধে মঙ্গলবার দিনভর বিয়ানীবাজার পৌরশহরের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৫ মামলায় ১০ হাজার ৮’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর। এসময় তাকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন বিয়ানীবাজার থানা পুলিশের একটি টিম। অভিযানে কোন কারণ ছাড়াই বাইরে বের হওয়ায় এবং স্বাস্থ্যবিধি ও সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষার দায়ে ১৫টি মামলায় ১০ হাজার ৮’শ টাকা জরিমানা গুনেছেন যান চালক ও মোটরসাইকেল আরোহীসহ কয়েকজন পথচারী।

সরেজমিনে পৌরশহর ঘুরে দেখা গেছে, লকডাউনের পঞ্চম দিনে দিনভর পৌরশহরের দক্ষিণবাজার, উত্তর বাজার ও কলেজ রোড পয়েন্টে পুলিশ-বিজিবির অবস্থানকালে খাদ্যপণ্য ও ওষুধের দোকান ব্যতীত বন্ধ ছিল বিপণিবিতান, দোকানপাট। সড়কে যানবাহন ও মানুষের সংখ্যাও ছিল অনেক কম। শুধুমাত্র জরুরি প্রয়োজনে অনেকেই বাইরে বেরিয়েছেন। তবে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট অতিক্রমকালে জিজ্ঞাসাবাদে মুখোমুখি হতে হয়। তবে সন্তোষজনক জবাব না পাওয়ায় অনেককেই ফিরিয়ে দেয়া হয়েছে। তবে এর মধ্যে অনেককেই গুনতে হয়েছে জরিমানা। এদিন ১৫টি মামলায় ১০ হাজার ৮’শ জরিমানা করা হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিক নূর বলেন, ‘আমরা লকডাউন বাস্তবায়নে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছি। প্রশাসনের তৎপরতা ও জরিমানার পরও বিয়ানীবাজারের জনসাধারণকে সচেতন করা যাচ্ছে না। অসচেতনতার কারণে বিয়ানীবাজারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। সবাইকে সরকার ঘোষিত লকডাউন মেনে চলার আহ্বান জানাচ্ছি।’

সিলেট সমাচার
সিলেট সমাচার