• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

ভাদেশ্বরের নির্মাণাধীন গেইটের নামকরণ নিয়ে উত্তেজনা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

গোলাপগঞ্জের ভাদেশ্বরের মীরগঞ্জে নির্মাণাধীন গেইটের নামকরণ নিয়ে দুপক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছেন। যে কোন অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা রয়েছে বলেও এলাকাবাসী শঙ্কা প্রকাশ করেছেন।

রোববার সরেজমিন গেলে এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা যায়, সম্প্রতি মীরগঞ্জ মোজাহিরুল ইসলাম দাখিল মাদ্রাসা ও মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় নির্মিত মীরগঞ্জ বাজার লিংক রোডে একটি গেইট নির্মাণ করা হয়। এই গেইটটি নির্মাণ করার সময় মীরগঞ্জ মাদ্রাসা কর্তৃপক্ষ ও এলাকাবাসী বাধা দেয়। এসময় একটি মামলাও (মামলা নং- স্বত্ব ৬৪/২০১৮ইং) আদালতে দায়ের করা হয়।

পরবর্তীতে এলাকাবাসী ও স্কুল এবং মাদ্রাসা কর্তৃপক্ষ বসে একটি সিদ্ধান্ত গ্রহণ করে যে এই গেইটটি নামকরণ ভাদেশ্বর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম লুৎফুর রহমান মাস্টারের নামে হবে। এই সিদ্ধান্তকে সকলে স্বাগত জানায়। কিন্তু সম্প্রতি একটি মহল মরহুম লুৎফর রহমান মাস্টারের নামের সাথে জনৈক এক ব্যক্তির নাম লাগানোর চেষ্টায় লিপ্ত রয়েছে। এ বিষয় নিয়ে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে যুবলীগ নেতা সাবের হোসেন বলেন, এলাকাবাসী, স্কুল মাদ্রাসা কর্তৃপক্ষ এবং আওয়ামীলীগের নেতাকর্মীরা সিদ্ধান্ত নিয়েছেন মরহুম লুৎফুর মাস্টারের নামে এই গেইটটি নামকরণ করা হবে।

আওয়ামী লীগ নেতা এনামুল কবির বলেন, মরহুম লুৎফুর রহমান মাস্টার সকল দল ও মতের মানুষের নিকট শ্রদ্ধাভাজন ব্যক্তি ছিলেন। মীরগঞ্জ মাদ্রাসা ও মীরগঞ্জ স্কুলের অবকাঠামোগত অনেক উন্নয়নে তার অবদান ভোলার নয়। এজন্য উনার স্মরণে এই গেইটটির নাম উনার নামে হচ্ছে। এখানে অন্য কোন ষড়যন্ত্র বরদাশত করা হবেনা।

এলাকাবাসীর পক্ষে মীরগঞ্জ মাদ্রাসার সাবেক সভাপতি সয়েফ উদ্দিন জানান, মীরগঞ্জ বাজার লিংক রোডে গেইটের নামকরণে প্রথমে মতানৈক্য হলেও পরবর্তীতে এলাকাবাসীসহ সকল ঐক্যমত্যে পৌঁছে যে এ গেইটটি ভাদেশ্বর ইউনিয়নের কৃতি সন্তান মরহুম লুৎফুর রহমান মাস্টারের নামে হবে। কিন্তু বর্তমানে একটি মহল বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষে জনৈক এক ব্যক্তির নামও এই গেইটে লেখার চেষ্টায় করছে। এতে করে এলাকাবাসীর মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মীরগঞ্জ এম আই দাখিল মাদ্রাসার এডহক কমিটির সভাপতি দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এলাকাবাসী ও মাদ্রাসা, স্কুল কর্তৃপক্ষ বসে এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে যে সমাজসেবী মরহুম লুৎফুর মাস্টারের নামে গেইটটি নামকরণ করা হবে। তবে আমরা শুনেছি আরেকটি পক্ষ এই নামের সাথে আরেক জনের নাম সংযুক্ত করার পায়তারা করছে। অন্য কারো নাম গেইটে লেখা হলে বড় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

তবে এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হননি মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান খালেদ। তিনি বলেন, এই বিষয়টি এলাকাবাসী ও স্কুল কর্তৃপক্ষ দেখবে।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গেইটের নাম করণের ব্যাপারে সবাই যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটাই হবে। এই গেইটটির নামকরণ মরহুম লুৎফুর রহমান মাস্টারের নামে হবে। আর এ বিষয় নিয়ে যাতে কোন বিশৃঙ্খলা না হয় এ ব্যাপারে প্রশাসন সজাগ রয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার