• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

কানাইঘাটে ভূমিহীনদের ঘর পরিদর্শন করলেন অতিরিক্ত জেলা প্রশাসক

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত কানাইঘাট উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন করেছেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এইচ এম মাহফুজুর রহমান।

তিনি বৃহস্পতিবার উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সোনাতনপুঞ্জি ও কাঁঠালতলায় মনোরম পরিবেশে নির্মিত ১০৬টি ঘর পরিদর্শন করে প্রতিটি ভূমিহীন পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের উপস্থিতিতে এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক এএইচএম মাহফুজুর রহমান উপকার ভোগীদের কোন অভিযোগ আছে কি না জানতে চাইলে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেওয়া প্রতিটি টিনশেডের পাকা ঘর মজবুত ও সুন্দর ভাবে নির্মাণ করা হয়েছে। তারা এসব ঘর ও জমি পেয়ে অত্যন্ত আনন্দিত। তাদের পরিবারের সদস্যদের নিয়ে এখানে শান্তিতে বসবাস করতে পারবেন।

পরিদর্শন কালে অতিরিক্ত জেলা প্রশাসক যারা ঘর পেয়েছেন তাদের জন্য বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া এসব ঘর আপনারা সব সময় সুন্দর ও পরিস্কার পরিচ্ছন্ন রাখবেন। কোন ঘরের নির্মাণ কাজে ত্রুটি বিচ্ছুতি থাকলে আমরা কাজ করে দেবো সবাই এখানে এক সাথে ভ্রাতৃত্বের বন্ধনে থাকবেন। পর্যায়ক্রমে মসজিদ, স্কুল সহ আপনাদের জীবন মানের উন্নয়নে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, কানাইঘাটে প্রথম ও দ্বিতীয় ধাপে সরকারি অর্থায়নে ভূমিহীন ২৬৮টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। বেশির ভাগ ঘরে ইতিমধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে বাদবাকী ঘরে কিছুদিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। পুর্নবাসিতরা যাতে করে বিশুদ্ধ পানি ব্যবহার করতে পারেন এজন্য বেশ কয়েকটি ডিপ টিউবওয়েল বসানো হয়েছে এবং সোনাতনপুঞ্জিতে ডিপ টিউবওয়েলের পাশাপাশি ব্যবহারের জন্য পুকুর দেওয়া হয়েছে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাদের উন্নত জীবন যাপনের জন্য আমরা সবধরনের ব্যবস্থা গ্রহণ করব। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নুরুল ইসলাম, চতুল ভূমি অফিসের তসিলদার আব্দুল ওয়াদুদ, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহিম, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মাওলানা আহমদ হোসেন প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার