• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ জুলাই ২০২১  

কোম্পানীগঞ্জের ধলাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন এবং চাঁদাবাজির বিরুদ্ধে উপজেলা প্রশাসন টাস্কফোর্স ও মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করলেও আমলে নিচ্ছে না জায়গার মালিকানা দাবি করা বালু খেকো সিন্ডিকেট। প্রতিদিন প্রায় দুই-আড়াইশ বলগেট দিয়ে লিজ বহির্ভূত এসব জায়গা থেকে বালু উত্তোলনের ফলে নদী ভাঙ্গনের ঝুঁকিতে পড়েছে ঢালার পাড় ও ইসলামগঞ্জ বাজার এলাকা।

পুলিশ সার্বক্ষণিক নদীতে টহল দিলেও তাদের চোখ ফাঁকি দিয়ে চলছে অবৈধভাবে বালু উত্তোলন ও চাঁদাবাজি।

অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করছে আজ শনিবার। অভিযানে সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে ধলাই নদীর ঢালারপাড় এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্যের নেতৃত্বে এক অভিযান পরিচালিত হয়। অভিযানে ১১টি নৌকা জব্দ করে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা করে মোট ৫ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশন মুসা নাসের চৌধুরী, থানার ওসি কেএম নজরুল ও পুলিশের ফোর্স।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, লিজ বহির্ভূত জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে আমরা অতীতেও জিরো টলারেন্সে ছিলাম এখনো আছি। নদী থেকে অবৈধ পন্থায় কেউ ফায়দা হাছিল করতে পারবে না। সে বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। এখন থেকে ঢালার পাড় এলাকায় পুলিশ ডিউটিতে থাকবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার