• মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

গোয়াইনঘাটে বন্যা ও লকডাউন মোকাবিলায় ৫১ লাখ টাকা বরাদ্দ

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ জুলাই ২০২১  

সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেছেন, বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে চলমান লকডাউন, গোয়াইনঘাটের বন্যা পরিস্থিতি ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় হতে গোয়াইনঘাটের অতিদরিদ্র ও অসহায় মানুষের জন্য সাড়ে ৩৭ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে ।

ইতোমধ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত জিআর ক্যাশ সাড়ে ৩৭ লাখ টাকা উপজেলার ১০ টি ইউনিয়নে সাড়ে ৩ লাখ টাকা হারে বিভাজন করে বরাদ্দ দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ গুলোতে বরাদ্দকৃত টাকাগুলো খুব দ্রুত উপজেলার ৯ জন চেয়ারম্যান ও ১ টি ইউনিয়নের প্রশাসকের প্রেরিত তালিকা অনুসারে বিতরণ করা হবে।

এছাড়া গো-খাদ্য ও শিশুদের জন্য আড়াই লাখ টাকার শুকনো খাবার ক্রয় করে সংশ্লিষ্টদের হাতে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পূরো কায়স্থ। অপর দিকে জরুরী প্রয়োজন মেটাতে শুকনো খাবারের জন্য ৯ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে বলে জানান নির্বাহী অফিসার তাহমিলুর রহমান।

উপজেলা প্রশাসন এবং ইউপি চেয়ারম্যান গনের মাধ্যমে উক্ত খাদ্যের পেকেট সংশ্লিষ্টদের হাতে পৌঁছে দেয়া হবে। তাছাড়া গোয়াইনঘাট উপজেলার প্রকৃত অসহায় ও হতদরিদ্র ব্যক্তিরা ৩৩৩ নাম্বারে ফোন করে সহযোগিতা পাওয়ার জন্য বরাদ্দ রাখা হয়েছে ৪ লক্ষ ৩৬ হাজার টাকা। তিনি আরো জানান

পর্যাপ্ত পরিমাণে সরকারি বরাদ্দ মজুদ রয়েছে। এতে কেউ না খেয়ে থাকবেন না। গোয়াইনঘাট উপজেলাবাসীকে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি বিধি- নিষেধ মেনে চলতে অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। এব্যাপারে সিলেট-৪ (চার) আসনের সংসদ সদস্য ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, সারা বিশ্বব্যাপী মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী পরিস্থিতির সৃষ্টি করেছ। আমাদের দেশেও করোনা পরিস্থিতির একই অবস্থা। ফলে দেশে চলছে কঠোর লকডাউন। এছাড়াও সিলেটের নিন্মাঞ্চল বন্যা কবলিত। চলমান লকডাউন,বন্যা ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশব্যাপী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটি কোটি টাকা বরাদ্দ করেছেন।

এরই ধারাবাহিকতায় সরকারের পক্ষ থেকে গোয়াইনঘাট উপজেলায় ৫০ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। সরকারের বরাদ্দকৃত সহায়তা গুলো যথাযত ভাবে বন্টনের জন্য গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার গনের সাথে আমার আলোচনা হয়েছে। উক্ত বরাদ্দের বাহিরে অসহায় মানুষের জন্য সরকারের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রান সহায়তা মজুদ আছে। তিনি আরো বলেন হতদরিদ্র ও অসহায় মানুষেরা বিশেষ অসুবিধায় পড়লে ৩৩৩ নাম্বারে ফোন করে সঠিক ঠিকানা দিয়ে সহায়তা নিতে পারেন। দুর্যোগকালীণ সময়ে কেউ বিচলিত হওয়ার কারণ নেই। ইনশাআল্লাহ শেখ হাসিনা সরকারের আমলে কোন মানুষ না খেয়ে মরবেনা।

সিলেট সমাচার
সিলেট সমাচার