• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

কানাইঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ১ জুলাই ২০২১  

কানাইঘাটে সরকারিভাবে কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ, সার বিতরণ করা হয়েছে।
    
বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি অফিসের আয়োজনে ২০২০-২১ মৌসুমে রোপা আমন ধানের প্রণোদনা কর্মসূচীর আওতায়  উপজেলার ৩৮০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। কর্মসূচীর উদ্বোধন কালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী বলেন, বর্তমান সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে  কৃষি প্রণোদনার উপর সর্বোচ্চ বরাদ্ধ দিয়েছে। যার কারণে দেশের চালিকা শক্তি কৃষক সমাজ সরকারের পক্ষ থেকে বিনামূল্যে বিভিন্ন জাতের সার, বীজ, কীটনাশক সহ কৃষি প্রণোদনা পেয়ে ধান সহ সব ধরনের ফসলের উৎপাদন বাড়াতে সক্ষম হয়েছেন। কানাইঘাটে আউশ, আমন, বুরো ধান সহ অন্যান্য ফসলের উৎপাদন আরো বাড়াতে কৃষকদের প্রতি তিনি আহবান জানান। এবং উপজেলা কৃষি কর্মকর্তা তানবীর আহমদ সরকার সহ মাঠ পর্যায়ে কৃষি অফিসের কর্মকর্তারা কৃষকের পাশে থেকে ফসলে উৎপাদন বাড়াতে ভূমিকা রাখায় তাদের কাজের প্রতি প্রশংসা করেন।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা তানবীর আহমদ সরকারের পরিচালনায় সার ও বীজ বিতরণকালে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ৩৮০ জন কৃষকের মধ্যে জন প্রতি ৫কেজি করে উফশি আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০কেজি এমওপি সার বিতরণ করা হবে বলে কৃষি কর্মকর্তা তানবীর আহমদ সরকার জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার