• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

বিয়ানীবাজারে বিদ্যালয়ের ভূমি লিজ দেয়ার প্রতিবাদে মানববন্ধন

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুন ২০২১  

সিলেটের বিয়ানীবাজারে চারখাই উচ্চ বিদ্যালয়ের দখলিয় ভূমি এলাকার প্রভাবশালী ব্যক্তি বিশেষের কাছে লিজ প্রদান করেছে জেলা পরিষদ। ওই লিজ বাতিল ও সংশ্লিষ্টদের উপর থেকে মামলা প্রত্যাহারে দাবিতে বিদ্যালয়ে সাবেক শিক্ষার্থীরা মানববন্ধন করে।

শনিবার (২৬ জুন) মানববন্ধন শেষে তারা বিয়ানীবাজার-সিলেট মহাসড়কের চারখাই বাজার এলাকায় ১ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখেন।

চারখাই উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর এম এ খালিক জানান, চারখাই উচ্চ বিদ্যালয়ের জন্য অত্যন্ত জরুরী ও গুরুত্বপূর্ণ ভূমি সিলেট জেলা পরিষদ একটি মহলকে সকলের অজান্তে লিজ প্রদান করে। গত মঙ্গলবার এই লিজের দখল দিতে জেলা পরিষদ কর্তৃপক্ষ চারখাই উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করে। এ বিষয়টি স্থানীয়রা দেখে স্থানীয় চেয়ারম্যানসহ এলাকাবাসীকে খবর দিলে তারা এসে এই ঘটনার প্রতিবাদ জানান। এ সময় জেলা পরিষদ কর্তৃপক্ষ এলাকা ত্যাগ করে। জেলা পরিষদ দখল সমঝাইয়া দিতে না পেরে স্থানীয় চেয়ারম্যান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিশিষ্ট জনের বিরুদ্ধে থানায় এজহার দায়ের করে।

এদিকে জনপ্রতিনিধি শিক্ষকসহ বিশিষ্টজনের উপর মামলা দায়েরের প্রতিবাদে সোচ্চার হয়েছেন স্থানীয়রা। তারা সাথে সাথে এ নিয়ে প্রতিবাদ গড়ে তোলার ঘোষণা দেন। আর এরই অংশ হিসেবে শনিবার চারখাই চারখাই বাজারে মানববন্ধন করে মানববন্ধন থেকে তারা সড়ক অবরোধ করে এর প্রতিবাদ জানান। প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা ২৪ ঘন্টার মধ্যে লিজ বাতিল না করলে বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলি, প্রফেসর আব্দুল খালিক, চারখাই বাজার বনিক সমিতির সভাপতি মনন উদ্দিন, সাবেক ছাত্র মাহবুব আহমদ, জুনেদ আহমদ, কাইয়ুম আহমদ, সাহান আহমদ, সুহেল আহমদ, সুফিয়ান আহমদ, সাইদুজ্জামান চৌধুরী রুমন প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার