• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

বিশ্বনাথ পৌরসভার ড্রেন নির্মাণে বাঁধা 

সিলেট সমাচার

প্রকাশিত: ২১ জুন ২০২১  

সিলেটের বিশ্বনাথ পৌরসভার ৪নং ওয়ার্ডের পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ কাজে বাঁধা দিচ্ছেন একটি গ্রামের লোকজন। 

রাস্তার পাশে ওই ড্রেন নির্মাণ না হওয়ার জন্য বৃহস্পতিবার (১৭ জুন) এলাকাবাসীর ব্যানারে ওয়ার্ডের অন্তর্গত বরইগাঁও ও একই গ্রামের দুটি পাড়া তাজপুর ও সদলপুর গ্রামের লোকজন মানববন্ধন কর্মসূচিও পালন করেছেন। তবে এই কাজের বিরোধীতা করে কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি ও বরইগাঁও গ্রামের সিতাব আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্যও রাখেন সরকার দলীয় নেতাকর্মী।

জানা যায়, বিশ্বনাথ জগন্নাথপুর সড়ক থেকে বরইগাঁও, তাজপুর, আতাপুর হয়ে নতুনবাজার পর্যন্ত এলজিইডির একটি পাকা সড়ক রয়েছে। সম্প্রতি কালিগঞ্জ বাজার সংলগ্ন ওই সড়কের দক্ষিণ পাশে আলাপুর গ্রামের লন্ডন প্রবাসী লিয়াকত আলীর জমির কর্ণার থেকে পূর্বমুখি প্রায় ৩ লাখ টাকা ব্যায়ে ৬০ মিটার একটি ড্রেন নির্মাণ কাজ শুরু করেছেন পৌর প্রশাসক। 

ড্রেনের সাথে সংশ্লিষ্ট বাসা-বাড়ির মালিকদের কোনো অভিযোগ না থাকলেও বাঁধা হয়ে দাঁড়িয়েছেন প্রায় এক কিলোমিটার দুরের রইগাঁও তাজপুর ও সদলপুর গ্রামের লোকজন। তাদের দাবি, ওই ড্রেন নির্মাণের ফলে সড়ক ছোট হয়ে যাচ্ছে। ভবিষ্যতে সড়কটি বড় করতে গেলে ড্রেনটি বাঁধা হয়ে দাঁড়াবে। 

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক সুমন চন্দ দাস বলেন, মানববন্ধনের পূর্বে একটি অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থলটি পরিদর্শন করেন। সেখানে কোন প্রকার সমস্যা না থাকায় জনস্বার্থে ওই ড্রেন নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার