• শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
টোঙ্গায় আবারও শক্তিশালী ভূমিকম্প টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিলেন তামিম শাবিতে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, খুলেছে অফিস শাবি ভিসিকে সরানো হবে কিনা আচার্যের বিষয়: শিক্ষামন্ত্রী দোয়ারাবাজারে স্বতন্ত্র প্রার্থী তানভীর আশরাফীর জয়
১০৪

গোয়াইনঘাট রাতারগুল সোয়াম্প ফরেস্টের টিকেট কার্যক্রম উদ্বোধন

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ মার্চ ২০২১  

জনপ্রিয় পর্যটন গন্তব্যটিতে বেড়াতে যাওয়া ভ্রমণপিপাসুদের জন্য নতুন নিয়ম চালু হয়েছে। এখন থেকে রাতারগুলে পেশাদার ক্যামেরায় শুটিং করলে প্রতিদিন ১০ হাজার টাকা গুনতে হবে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্প্রতি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এতে আরও জানানো হয়, রাতারগুলে প্রবেশের ক্ষেত্রে পর্যটকদের এখন থেকে সরকারকে ফি দিতে হবে। এছাড়া যুক্ত হয়েছে নৌকা ভ্রমণ ও পার্কিং ফি।

শুক্রবার (১২ মার্চ) সকালে সিলেট বন বিভাগের নিয়ন্ত্রণাধীন রাতারগুল বিশেষ জীব বৈচিত্র্য সংরক্ষণ এলাকায় দর্শণার্থীদের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসারে  প্রবেশের জন্য টিকেট কাউন্টারের শুভ উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন সারি রেন্জকর্মকর্তা ও সি এম সির সদস্য সচিব  সাদ উদ্দিন আহমদ,  সি এম সি সভাপতি মাহবুব আলম, সহ সভাপতি এডভোকেট শাহজাহান সিদ্দিকী এবং  সিএম সি সদস্যবৃন্দ।

অপরূপ রাতারগুলপ্রবেশমূল্য,প্রাপ্তবয়স্ক: ৫০ টাকা,১২ বছরের নিচে: ২৫ টাকা,আইডি কার্ডধারী,শিক্ষার্থী: ২৫ টাকা,বিদেশি পর্যটক: ৫০০ টাকা,মিঠাপানির বনাঞ্চল রাতারগুলে দেখা যায় অসাধারণ আলোছায়ার খেলাইঞ্জিনবিহীন নৌকা ভাড়া করার ফি,প্রতিবার: ১০০ টাকা,বিদেশিদের পর্যটক: ১০০০ টাকা,পার্কিং ফি,বাস বা ট্রাক: ২০০ টাকা,পিকআপ/জিপ/কার/মাইক্রোবাস: ১০০ টাকা মোটরসাইকেল/সিএনজি: ২৫ টাকা।

সারী রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন বলেন, আমারা নোটিশবোর্ড টাঙ্গিয়ে টিকেট কাউন্টার এর শুভ উদ্বোধন করি, সকাল থেকে স্বতঃস্ফূর্তভাবে সারিবদ্ধ ভাবে পর্যটকরা টিকেট নিচ্ছেন, কোন অসুবিধা হচ্ছে না। টিকেটের মাধ্যমে প্রবেশে পর্যটকদের কোনো আপত্তি নেই বলে তিনি জানান।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার