• শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
টোঙ্গায় আবারও শক্তিশালী ভূমিকম্প টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিলেন তামিম শাবিতে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, খুলেছে অফিস শাবি ভিসিকে সরানো হবে কিনা আচার্যের বিষয়: শিক্ষামন্ত্রী দোয়ারাবাজারে স্বতন্ত্র প্রার্থী তানভীর আশরাফীর জয়
৫৭

গোয়াইনঘাটে নারীদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ শুরু

সিলেট সমাচার

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২১  

বেকার যুব ও যুব নারীদের দক্ষতাবৃদ্ধিমূলক ৭ দিন মেয়াদী (পারিবারিক হাঁস-মুরগী পালন বিষয়ে) অ-প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্স’র উদ্বোধন করা হয়েছে। গোয়াইনঘাট উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ কোর্স’র উদ্বোধন করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান।

আজ বুধবার সকাল ১১ টায় গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ে সিলেট জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. মিজানুর রহমান’র সভাপতিত্বে ও সহকারী উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. মহসিন আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. আজহারুল কবীর, গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. করিম মাহমুদ লিমন, গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল আহমদ প্রমুখ। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ কামরুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান বলেন প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরণের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে নিয়ে যাওয়াসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক তথা সার্বিক উন্নয়নে সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সকলের সমন্বিত প্রচেষ্টায় যুবক-যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির সুযোগ করে দিয়ে প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তা বাস্তবায়ন করতে হবে।

ইউএনও তাহমিলুর রহমান আরও বলেন সমাজকে কাজে লাগিয়ে দেশ ও জাতি এগিয়ে যাবে। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। আমি আশা করছি আপনারা যুব উন্নয়নের এই প্রশিক্ষণের মাধ্যমে নিজের আত্মনির্ভরশীল হবেন এবং আপনার সমাজকে অর্থনৈতিক ভাবে এগিয়ে নিতে অংশীদার হবেন।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার