• সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
টাঙ্গুয়ার হাওরের ময়লা পরিষ্কার করলেন ডিসি মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে ১৪ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ সিলেটসহ ৩৫ জেলায় বিজিবি মোতায়েন শাবিপ্রবি শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসেই মিলছে টিকা সিলেটে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন মৌলভীবাজারে পাশাপাশি মসজিদ-মন্দির, সম্প্রীতির অনন্য নিদর্শন

সিলেটে বগি লাইনচ্যুত: কাজ শেষ হতে সময় লাগবে আরও ৮ ঘণ্টা

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁয়ের গুতিগাঁওয়ে লাইনচ্যুত ট্রেন উদ্ধারে আরও অন্তত ৮ ঘণ্টা সময় লেগে যেতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে চট্রগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে আসা তেলবাহি ট্রেনের ২১টি বগির মধ্যে ১০টি লাইনচ্যুত হলে তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে আশপাশের এলাকায়। গভীর রাতে উদ্ধার কাজ শুরু করে কুলাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন নিয়ে আসা ৩ সদস্যের দল। আজ শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত লাইনচ্যুত তেলবাহি ১০টি বগির মাত্র ১টি উদ্ধার করতে পেরেছেন তারা।

মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশনের সিনিয়র সাব অ্যাসিস্টেন্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাস বলেন, চট্রগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে আসা তেল ট্রেনের ২১টি বগির মধ্যে ১০টি লাইনচ্যুত হয়। সকাল পর্যন্ত চেষ্টা চালিয়ে ১টি বগি উদ্ধার করতে পেরেছি। বাকিগুলো উদ্ধারে আরও অন্তর ৬ ঘণ্টা সময় লেগে যেতে পারে। লাইনচ্যুত অবশিষ্ট বগিগুলো উদ্ধারে আখাউড়া রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন সকাল ৯টার দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে।

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান বলেন, দুর্ঘটনার কারণে ঢাকা থেকে আসা আন্ত:নগর উপবন এক্সপ্রেস কুলাউড়ায় ও চট্রগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গলে আটকা পড়েছে। রেলপথ স্বাভাবিক হতে কতটা সময় লাগবে, তা এখনো নিশ্চিত করে বলতে পারেননি তিনি।  তেলবাহি ট্রেনটি ২১টি বগি নিয়ে আসছিল। এরমধ্যে ১০টি বগি  লাইনচ্যুত হয়ে রেল লাইনের পাশে ছিটকে পড়ে। তবে কোনো দুর্ঘটনায় কেউ হতাহত হননি।


 

সিলেট সমাচার
সিলেট সমাচার