• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
১৫২

গোয়াইনঘাটে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সভা অনুষ্ঠিত

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐকান্তিক প্রচেষ্টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাওঁ ইউনিয়নে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নির্মাণ  কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১১ টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী উক্ত কেন্দ্রটির লেয়ার আউট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের লেয়ার আউট অনুষ্ঠানে নন্দীরগাওঁ ইউনিয়নের দশ গ্রামের সাধারণ মানুষেরা 
উদ্বেলিত,উচ্ছ্বসিত,আনন্দিত ও অনুপ্রাণিত হন। দীর্ঘ ২৮ বছর প্রতিক্ষার পর হলে ও উপজেলার ৭নং নন্দীরগাওঁ  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটির লেয়ার আউট মানুষের মাঝে আনন্দের শেষ নেই। আগামী ১ বছরের  মধ্যে সেটির নির্মাণ  কাজ সমাপ্ত হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্টির সুচিকিৎসার কথা চিন্তা করে মা ও শিশু কল্যাণ কেন্দ্র হাসপাতাল চাকুল করেছেন। এ কেন্দ্র দু’টির মাধ্যমে উপজেলার পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম অগ্রগতি আশানুরূপ ভাবে বাড়ানো যাবে বলে সংশ্লিষ্টরা মনে করেন।

এ সময় আব্দুল হাকিম চৌধুরী বলেন,  প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে কমিউনিটি ক্লিনিক এবং মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাধ্যমে প্রশসংনীয় কার্যক্রম বাস্তবায়ন করছে  সরকার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নন্দীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সিরাজ উদ্দিন, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, সদস্য নাছির উদ্দীন প্রমুখ। উক্ত কেন্দ্রটির নির্মাণ কাজ বাস্তবায়ন করছে স্বাস্থ্য প্রকোশল অধিদপ্তর।


 

সিলেট সমাচার
সিলেট সমাচার