• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
১৭৪

গোয়াইনঘাটে গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রায় ৫ শতাধিক ঘর

সিলেট সমাচার

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাড়ী তৈরি করার অঙ্গিকার করেছিলেন। সেই অঙ্গিকার বাস্তবায়নে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রায় ৫ শতাধিক ঘর।  একেকটি ঘর তৈরিতে ব্যায় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।

এতে দুটি টিনসেড ঘর, একটি টয়লেট, ১ টি রান্নাঘর ও বারান্দা রয়েছে। এর আগে গৃহহীন যারা নিজেদের বাড়ী ও জায়গা জমি নেই তাদের কে চিহিৃত করে এসব বাড়ী বরাদ্দ করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে (৩১ ডিসেম্বর) সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার গৃহহীনদের জন্য বরাদ্দকৃত চলমান বাড়ীর স্থান নির্ধারণ ও পরবর্তী কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা  ও গণমাধ্যম কর্মী বৃন্দ মতবিনিময় সভায় সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন।

এসময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাহমিলুর রহমান বলেন, - মুজিবশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীন পরিবারদের গৃহনির্মান করে দিচ্ছেন। তিনি বলেন আপনারা শুনে খুশি হবেন যে, আগামী দিনে আর কোন নাগরিক থাকবে না যার কোন ঘর নেই। এই উদ্যোগটি প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন এটি বাস্তবায়ন হলে সারা বাংলাদেশ কোন গৃহহীন পরিবার থাকবে না। আগামী ১৫ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে প্রায় ৫০ হাজার গৃহহীন পরিবার কে একযোগে ঘর প্রদান করবে বলে জানান তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার