• শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
টোঙ্গায় আবারও শক্তিশালী ভূমিকম্প টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিলেন তামিম শাবিতে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, খুলেছে অফিস শাবি ভিসিকে সরানো হবে কিনা আচার্যের বিষয়: শিক্ষামন্ত্রী দোয়ারাবাজারে স্বতন্ত্র প্রার্থী তানভীর আশরাফীর জয়
১৬১

গ্রিস যাবার পথে দীর্ঘ ৬মাস থেকে বালাগঞ্জের মতিন নিখোঁজ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

 


ইউরোপের গ্রিসের উদ্দেশ্যে যাত্রা করে মধ্যপ্রাচ্যের ওমান থেকে ৬মাস যাবত নিখোঁজ রয়েছেন বালাগঞ্জের এক যুবক। তার নাম মতিন মিয়া (৩৫)। তিনি উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের হায়দরপুর গ্রামের মৃত বাবরু মিয়ার ছেলে। তিনি ৭ভাই ও ১ বোনের মধ্যে ৫ম।

মতিন মিয়ার নিখোঁজ ঘটনায় তার পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন উদ্বেগ-উৎকণ্ঠায় দিশেহারা। তারা দালালদের কাছে দফায় দফায় ধর্ণা দিয়েও কোন সন্ধান পাচ্ছেন না। পরিবারের লোকজন অভিযোগ জানিয়েছেন, সংশ্লিষ্ট দালালরা নানা অজুহাতে প্রায় সাড়ে ৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। নিখোঁজ মতিন মিয়া ইরানে জেলে বন্দী রয়েছেন এবং শিগগির মুক্তি পাবেন বলে দালালরা মাসের পর মাস টালবাহানা চালিয়ে যাচ্ছে।

সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে, নিখোঁজ মতিন মিয়ার গ্রামের বাড়িতে বিরাজ করছে সুনসান নিরবতা। চাপা কান্নায় বাকরুদ্ধ আত্মীয়-স্বজন, পরিবারের লোকজন। তাদের সাথে আলাপকালে জানা যায়, নিখোঁজ মতিন মিয়া গত বছর ২৯জুলাই দালালদের মাধ্যমে ইউরোপের গ্রিসের উদ্দেশ্যে দেশত্যাগ করেন। এর আগে সংশ্লিষ্ট দালালরা তাকে বিমানযোগে তুরস্ক হয়ে গ্রিস পৌঁছে দেবার কথা বলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে তুরস্ক না নিয়ে মতিন মিয়াকে বিমানযোগে আরব আমিরাত নিয়ে যাওয়া হয়। সেখানে কিছুদিন থাকার পর তাকে মধ্যপ্রাচের দেশ ওমানে স্থানান্তর করা হয়। অবশেষে ওমান থেকে গ্রিসের উদ্দ্যেশ্যে ইরান নেয়ার পথে তিনি নিখোঁজ হয়ে পড়েন। গত আগস্ট মাসের শেষের দিকে ওমান থাকাকালে সর্বশেষ পরিবারের লোকজনের সাথে মতিন মিয়ার কথা হয়। ইরানের উদ্দেশ্যে যাত্রা করার পর থেকে পরিবারের সাথে তার আর কোন যোগাযোগ হয়নি। অবশ্য সংশ্লিষ্ট দালালরা মতিন মিয়া ইরানে জেলেবন্দী রয়েছেন বলে আত্মীয়-স্বজনদের কাছে জানিয়ে আসছে।

নিখোঁজ মতিন মিয়ার পরিবারের সদস্যরা জানান, দীর্ঘ ৬ মাস যাবত মতিন মিয়ার সন্ধান না পেয়ে তারা গভীর উদ্বিগ্ন। তারা এ ব্যাপারে সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার