• মঙ্গলবার ৩০ মে ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩০

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৪

সর্বশেষ:
চলন্ত বাসে চালক-যাত্রীর মধ্যে গোলাগুলি! মাত্র ৩০ সেকেন্ডেই শেষ হয়ে গেল নির্বাচন! কমলগঞ্জে বিশ্ব মা দিবস পালিত প্রাক্তন স্বামীর কাছেই ফিরছেন কারিশমা? শেখ হাসিনার প্রথম সিলেট সফর স্মরণ করে দু’আ মাহফিল চাহিদার তুলনায় জোগান বেশি মৌসুমি ফলের
১৪

বিশ্বনাথে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

সরকার নিষিদ্ধ ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধের দাবিতে সিলেটের বিশ্বনাথে পরিবহন ধর্মঘট পালন করেছে উপজেলা পরিবহন ঐক্যজোট। আজ বুধবার সকাল থেকেই উপজেলার পবেশপথ রশিদপুর ও বিশ্বনাথ পৌরশহরের বিভিন্ন সড়কে অবস্থান নেন পরিবহন শ্রমিকরা। তারা পিকেটিং শুরু করলে, চরম ভোগান্তিতে পড়েন স্কুল-কলেজগামী শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেরসরকারি অফিসগামী কর্মচারীরা। এসএসসি-দাখিল পরীক্ষার্থীরা ধর্মঘটের আওতামুক্ত থাকলেও, আটকে রাখা হয় বিয়ের বরসহ বরযাত্রী বহনকারী যানবাহন।

এ সময় পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছতে দেখা গেছে অনেক যাত্রী সাধারণকে। পরে দুপুরে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান ও থানা ওসি গাজী আতাউর রহমানের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করেন শ্রমিকরা।

সরেজমিন দেখা যায়, বিশ্বনাথ-জন্নাথপুর সড়কের বাগিছা বাজার, পৌরশহরের নতুন ও পুরাতন বাজারে সকাল থেকেই অবস্থান নেন পরিবহন শ্রমিকরা। কেবল পরীক্ষার্থী বহনকারী ব্যতিত সকল যানবাহন আটকে রাখেন।

অন্যদিকে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের প্রবেশপথ রশিদপুরেও পিকেটিং শুরু করেন স্থানীয় শ্রমিকরা। গাড়ী আটকে দেয়ায় বিপাকে বিভিন্ন শ্রেণি-পেশার যাত্রী সাধারণ।

দাথিল পরীক্ষার্থী রায়হান আলী জানান, আজকের পরীক্ষা দিতে যাওয়ার পথে আমরাও ভোগান্তির শিকার হয়েছি। যাত্রীদের অভিযোগ, পরিবহন শ্রমিকদের নিজেদের সমস্যা নিজেদের মধ্যে সমাধান না করে, অহেতুক আমাদেরকে হয়রানি করা হচ্ছে। যা অন্যায় ও অযৌক্তিক।

পরিবহন শ্রমিক সূত্র জানায়, সরকার নিষিদ্ধ ব্যাটারি চালিত অটোরিকশার কারণে বিদ্যুৎ অপচয় ও তীব্র লোডশেডিং হচ্ছে। বেশির ভাগ শিশুদের দ্বারাই চালিত হয় এ বাহন। বেপরোয়া গতির কারণে ঘটে দুর্ঘটনা। তাই ক্ষতিকর এ যানবাহন বন্ধের দাবি জানিয়ে আসছিল উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোট। তাদের এ দাবি আমলে না নেয়ায় গেল ২০ মে তারা উপজেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালন করে। এরপর আনুষ্ঠানিক ভাবে বিশ্বনাথ-জগন্নাথপুর রোডে পরিবহন ধর্মঘট, বিক্ষোভ মিছিল ও পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস ঘেরাও কর্মসূচি দেন তারা।

এ বিষয়ে বিশ্বনাথ উপজেলা পরিবহন শ্রমিক ঐক্যজোটের সভাপতি ও বিশ্বনাথ পৌরসভার কাউন্সিলর ফজর আলী গণমাধ্যমকে বলেন, মেয়র ও ওসিসহ স্থানীয় প্রশাসনের মধ্যস্থতায় সুন্দর একটি পরিবেশ তৈরি করা হয়েছে।  আশা করি আলোচনার মাধ্যমে একটি শান্তিপূর্ণ সমাধান আসবে। এ জন্যে আজকের কর্মসূচি (ধর্মঘট) প্রত্যাহার করা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার