• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
১৮

বিশ্বনাথে সরকারি জমির মাটি বিক্রি: জরিমানা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

সিলেটের বিশ্বনাথে উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন যুবদলের সহ সভাপতি শফিক খানের বিরুদ্ধে সরকারি জমির মাটি বিক্রি করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে খাজাঞ্চী ইউনিয়নের প্রায়গমহল গ্রামের মৃত ইদ্রিস খানের পুত্র শফিকের বিরুদ্ধে অভিযোগটি করা হয়।

ওই অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পাকিছিরি গ্রামে সরকারি খাস জমিতে অবৈধভাবে মাটি কাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত মাটি খেকো পাকিছিরি গ্রামের ছাদেক আলীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড (জরিমানা) করা হয়। এসময় মাটি কাটার কাজে ব্যবহৃত এক্সকাভেটর ও ট্রাকসহ চারটি গাড়ী জব্দ করা হয়।

লিখিত অভিযোগে এলাকাবাসী উল্লেখ করেছেন, প্রয়াগমহল গ্রামের মৃত ইদ্রিস খানের পুত্র ও খাজাঞ্চী ইউনিয়ন যুবদলের সহ সভাপতি শফিক খান প্রতি বছরই সরকারি খাস জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রি করে থাকেন। এবারও তিনি মাটি কাটা ও বিক্রি শুরু করেন। অবৈধ মাটি উত্তোলন পরিবেশের জন্যে হুমকির কারণ হওয়ায় এর প্রতিকার পেতেই এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে এ অভিযোগ দায়ের করেছেন।

মাটি কাটার কাজে ব্যবহৃত চারটি গাড়ী জব্দ করার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বলেন, সরকারি জমি থেকে মাটি কাটার সময় একজনকে অর্থদন্ড (জরিমানা) করা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার