• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
২২

ওসমানীনগরে মাস ব্যাপি ফ্রি সেলাই প্রশিক্ষণ শুরু

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

দক্ষ মানব সম্পদ উন্নয়ন ও নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে সিলেটের ওসমানীনগরে শুরু হয়েছে ফ্রি সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ।

বুধবার (১৮ জানুয়ারি) উপজেলার তাজপুর ডিগ্রী কলেজ সংলগ্ন আজহার আলী কমপ্লেক্সে সিলভিয়া লেডিস টেইলার্স এন্ড ট্রেনিং সেন্টারে সিলেট জেলা পরিষদের অর্থায়নে এবং জেলা সংরক্ষিত আসনের সদস্য সুষমা সুলতানা রুহির উদ্যোগে মাস ব্যাপি ফ্রি সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ শুরু হয়।

এ উপলক্ষে উদ্বধনী অনুষ্টানের প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর-বিশ্বানথের সার্কেল রফিকুল ইসলাম।

প্রধান বক্তা ছিলেন, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি। সিলেট জেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ও নারী জাগরণী ঐক্য পরিষদের সভাপতি সুষমা সুলতানা রুহীর সভাপতিত্বে ও প্রশিক্ষক কাইট্স মাসউদের পরিচালনায় অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন, নারী জাগরণী ঐক্য পরিষদের কোষাধক্ষ্য শারমিন আক্তার।

ইউপি সদস্যা রোমানা আক্তারের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্টানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনা মিয়া, তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, প্রবাসী কমিউনিটি নেতা রকিব আলী, প্রবাসী বাবুল মিয়া, জুয়েল খাঁন, ইউপি সদস্য মাখফুজুল হক আখলু, সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণের প্রাক্তণ শিক্ষার্থী নাদিয়া বেগম, শিক্ষার্থী মারজানা বেগম।

বক্তারা বলেন, নারীরা আজ ঘরের মধ্যে বন্দি না থেকে দেশের সার্বিক উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। পরিবার থেকে শুরু করে একটি সমাজ ও জাতির অগ্রযাত্রীয় নারীদের ভূমিকা অপরীসীম। এখন ডিজিটাল বাংলাদেশ থেকে দেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ‌‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে নারীরাও আজ সমান ভাগে কাজ চালিয়ে যাচ্ছে। প্রশাসনিক দপ্তরসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের গুরত্বপূর্ন পদে রয়েছেন নারীরা। নারীরা এখন উদ্ধোক্তা হিসাবে চাকরী পিছনে পরে না থেকে দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। তাই সব নারীদেরও মনে রাখতে হবে, নারীরাও এখন সব কাজ করতে পারে।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্যা কল্পনা রানী মালাকার, আম্বিয়া বেগম, নুরুননেছা খানম, রেবা রানী সূত্রধর, আছারুন নেছা, জয়া রানী দাস, রেখা রানী ধর, পারুল বেগম, গুলশানা বেগম, শিল্পি বেগম, রীনা বেগম, সেলিনা বেগম, কৃষ্ণা রানী সূত্রধর, সপ্না বেগম প্রমুখ। অনুষ্টানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেনে সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণের শিক্ষার্থী কারিমা বেগম, নাদিয়া বেগম, মুক্তা রানী দাস, শাহীনা আক্তার, আনিকা সুলতানা, জেসমিন সুলতানা।

অনুষ্ঠানে প্রাক্তণ শিক্ষার্থীদের সার্টিফিকেট বিতরণ করেন অতিথিবৃন্দরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার