• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
২৫

জকিগঞ্জবাসীর স্বপ্নপুরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

অবশেষে সিলেটের জকিগঞ্জবাসীর স্বপ্নপুরণ হয়েছে। দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে সিলেট-জকিগঞ্জ রোডে চালু হয়েছে বিআরটিসি বাস সার্ভিস। বৃহস্পতিবার সকালে নগরীর কদমতলি মোড়ে বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। পরে ওইদিনই বিকেলে আবার জকিগঞ্জ শহরের এমএ হক চত্বরে একইভাবে সার্ভিসের উদ্বোধন করা হয়।

জানা যায়, দীর্ঘদিন থেকেই সিলেট-জকিগঞ্জ রোডে বাস ভাড়া নিয়ে চলছিল নৈরাজ্য চলছে। গত বছরের নভেম্বরের দিকে জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় সিলেটে বাস ও মিনিবাসে ভাড়া বৃদ্ধি পায়। এতে অন্যান্য সড়কের পাশাপাশি সিলেট-জকিগঞ্জ সড়কেও যাত্রীবাহী যানবাহনে ভাড়া নিয়ে শুরু হয় নৈরাজ্য। এতে করে ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ। প্রথমদিকে গুরুত্বপূর্ণ এই সড়কে প্রতিদিন যাত্রীদের সাথে গাড়ির হেলপারদের হাতাহাতির ঘটনাও ঘটে। ঠিক তখনই এই নৈরাজ্য থেকে মুক্তি পেতে সিলেট-জকিগঞ্জ সড়কে জোরালো হয় বিআরটিসি বাস চালুর দাবি।

অবশেষে আনুষ্ঠানিকভাবে চালু হলো দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকাধীন পরিবহন প্রতিষ্ঠান বিআরটিসি বাস। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট ওভারব্রীজের নিচ থেকে এ বাস সার্ভিস চালু হয়।

এইদিন বিকেল ৩টায় জকিগঞ্জ এমএ হক চত্বরে বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিআরটিসি পরিচালনা পর্ষদের সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

বিআরটিসি বাস সিলেট ডিপো এর ম্যানেজার সোহেল রানা’র সভাপতিত্বে স্থানীয় এমএ হক চত্বরে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন যাত্রী কল্যাণ ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক সাংবাদিক কে.এম মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন খালেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, ভাইস চেয়ারম্যান মাও আব্দুস সবুর, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, সাবেক পৌর মেয়র খলিল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুস্তাকিম হায়দার, যাত্রী কল্যাণ ঐক্য পরিষদের আহবায়ক আল ইসলাহ নেতা হিফজুর রহমান প্রমুখ।

যাত্রী কল্যাণ ঐক্য পরিষদের সদস্য সচিব আ.লীগ নেতা আজমল হোসেন, ছাত্রনেতা খাইরুল ইসলাম ও এহসান মো: সামিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি মাসুক উদ্দিন আহমদ বলেন, ১৯৭১ সালের স্বাধীনতার পর জকিগঞ্জবাসী আজ তাদের একটি ন্যায্য পাওনা বুঝে পেল। যাত্রী সাধারণের সুবিধার্থে জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সিলেট-জকিগঞ্জ রোডে আপাতত ৩টি বাস প্রদান করা হয়েছে এবং পরবর্তীতে আরো ৩টি বাস প্রদান করা হবে। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালে পর্যায়ক্রমে জকিগঞ্জের সকল ন্যায্য দাবী-দাওয়া পুরণ করা হবে।

এবিষয়ে বিআরটিসি সিলেট ডিপোর ব্যবস্থাপক সোহেল রানা জানিয়েছেন, সিলেট থেকে জকিগঞ্জের ভাড়া ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা অন্যান্য বাসের তুলনায় কম। তিনি জানান, আজ থেকে দুটি বাস চলাচল করবে। জকিগঞ্জে যাওয়ার পথে সর্বোচ্চ পাঁচটি স্টপেজ থাকবে। বাড়তি যাত্রী বাসে পরিবহন করা হবে না।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ জানান, বিআরটিসি বাস চালুর দাবি ছিল অনেক আগের। জনগণের দাবির প্রেক্ষিতেই বিআরটিসির বাস চালু হয়েছে। এটা প্রধানমন্ত্রীর একটি উন্নয়নের ধারাবাহিকতা।

প্রসঙ্গত, ২০১৯ সালে জুনে সিলেট-সুনামগঞ্জ সড়কে এবং একই বছরের নভেম্বরে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে। তিন বছরের মাথায় এবার সিলেট-জকিগঞ্জ সড়কে বাস সার্ভিস চালু হলো।

সিলেট সমাচার
সিলেট সমাচার